চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেতন কমিয়ে বার্সায় থাকছেন রবের্তো!

বার্সেলোনার স্প্যানিশ রক্ষণাত্মক মিডফিল্ডার সের্জি রবের্তোর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে জুনে। গুঞ্জন ছিল, কাতালানের ক্লাবটি ছেড়ে নতুন ভবিষৎ খুঁজবেন ৩৪ বর্ষী ফরোয়ার্ড। নতুন খবর, ৫০ শতাংশ বেতন কমিয়ে ক্যাম্প ন্যুতেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্প্যানিশ তারকা।

কাতালুনিয়া রেডিও নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিতে আসছে মৌসুমেও থাকছেন রবের্তো। কোচ জাভি হার্নান্দেজের অনুরোধে বেতন কমানোর সিদ্ধান্ত মেনেই চুক্তি নবায়ন করবেন এই মিডফিল্ডার।

Reneta June

বার্সা বস জাভি বলেছেন, ‘আমার জন্য রবের্তো এমন একজন খেলোয়াড় যাকে ক্লাবেই থাকতে হবে। ফুটবল পর্যায়ে আমার এবং ক্লাবের জন্যও তিনি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন— কোনো সন্দেহ নেই।’

বিজ্ঞাপন

সাবেক বার্সা কোচ রোনাল্ড কোম্যান দায়িত্বে থাকাকালীন দলের অন্যতম মিডফিল্ডার ছিলেন রবের্তো। ডাচ কোচকে বরখাস্ত করার পর আস্তে আস্তে একাদশে ব্রাত্য হয়ে পড়েন স্প্যানিশ মিডফিল্ডার। চলতি মৌসুমে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে মাঠে নেমেছিলেন মোট ১২ ম্যাচে। দুই বার জালের দেখা পাবার পাশাপাশি একটি এসিস্টও আছে এই মৌসুমে।

জাভি কাতালান জায়ান্টদের দায়িত্ব নেয়ার পর নিজেকে এখনও প্রমাণ করতে পারেনি রবের্তো। চোটের কারণে মার্কিন মিডফিল্ডার সের্জিনো ডেস্ট ছিটকে পড়ায় একাদশে সুযোগ আসতে পারে স্প্যানিয়ার্ডের। তবে কোচের অনুরোধে রবের্তো চুক্তি সারলে আসছে মৌসুমে তার আয় প্রায় ছয় মিলিয়ন ইউরো কমে আসবে বলে খবর।

রবের্তো যুব বয়সে ২০০৬ সালে বার্সার একাডেমি লা মাসিয়ায় যোগ দেন। ১৮ বছর বয়সে সুযোগ পান কাতালান ক্লাবটির মূল দলে। ২০১৩ সালের পর থেকে অভিজ্ঞ এই রক্ষণাত্মক মিডফিল্ডার খেলে আসছেন। চলতি মৌসুমে চোট সমস্যায় মাঠের বাইরেই বেশির ভাগ সময় কাটাতে হচ্ছে স্প্যানিশ আন্তর্জাতিকের।