চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাথা গোঁজার ঠাঁই খুঁজতে বেকায়দায় আফগান ‘দৈত্য’ সমর্থক!

ভারতের লক্ষ্ণৌতে বুধবার শুরু হয়েছে আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ। ক্যারিবিয়ানদের বিপক্ষে রশিদ খানদের অতীত রেকর্ড সমৃদ্ধ হওয়ায় বেশ উত্তেজিত আফগান সমর্থকরা। দেশের ক্রিকেট ও খেলোয়াড়দের প্রতি ভালোবাসা বুকে জমিয়ে খেলা দেখতে ভারতে এসেছিলেন শের খান নামের এক আফগান সমর্থক। পাহাড়সমান উচ্চতার এ সমর্থক এসে দেখেন তার জন্য নেই কোথাও মাথা গোঁজার ঠাঁই!

নিরাপত্তার কারণে নিজ দেশে আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারে না আফগানিস্তান। টেস্ট মর্যাদা পাওয়ার পর থেকেই ভারতের বিভিন্ন মাঠকে হোম ভেন্যু বানিয়ে খেলা চালিয়ে যাচ্ছে দেশটি। উইন্ডিজ সিরিজের জন্য যেমন হোম ভেন্যু করা হয়েছে লক্ষ্ণৌর অটোল বিহারী বাজপেয়ি স্টেডিয়ামকে।

ঘরের খেলা অন্য দেশে যেয়ে দেখতে হলেও ক্রিকেটীয় আবেগে টান পড়ছে না আফগানদের। এমন আবেগকেই ভরসা করে কাবুল থেকে উড়ে এসেছেন শের খান। ৮ ফুট ২ ইঞ্চি উচ্চতার এ দীর্ঘকায় সমর্থক লক্ষ্ণৌতে এসে পড়েছেন বিপাকে। কোথাও খুঁজে পাচ্ছেন না তার চেয়েও উঁচু হোটেল রুম। কম খরচে যে রুমগুলো মিলছে সেগুলোর ছাদ আবার শের খানের কাঁধ সমান!

বিজ্ঞাপন

রুম না পেয়ে বাধ্য হয়ে রাস্তায় রাস্তায় হাঁটছিলেন শের খান। এমন একজন দৈত্য রাস্তায় হাঁটবে আর তা পথচারীদের চোখে পড়বে না সেকি হয়? কৌতূহলবশত তাই এগিয়ে আসেন লক্ষ্ণৌ পুলিশ সদস্যরা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পেয়ে নিজের সমস্যার কথা তুলে ধরেন শের খান। প্রয়োজনীয় কাগজপত্র দেখে পরে তাকে পুলিশ সদস্যরাই ঠিক করে দিয়েছেন উপযোগী হোটেল রুম।

অতীতের পাঁচ দেখায় ৩-২ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে আফগানরা। ব্যবধান কমাতে সিরিজে ক্যারিবীয়দের নেতৃত্ব তুলে দেয়া হয়েছে অলরাউন্ডার কাইরেন পোলার্ডের কাঁধে। প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করছে আফগানরা।

শেয়ার করুন: