চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেঁচে থাকলে শাকিবের চোখে যেমন হতেন সালমান শাহ

দেশের গুণীজন ও সিনিয়র শিল্পীদের যথাযথ সম্মান দেয়ায় আলাদা সুনাম চিত্রনায়ক শাকিব খানের। অমর নায়ক সালমান শাহর ৫০তম জন্মদিন রবিবার। বরাবরের মতো জন্মদিনে সালমান শাহকে শ্রদ্ধায় স্মরণ করলেন তার যোগ্য উত্তরসূরি শাকিব খান।

নিজের ভেরিফায়েড ফ্যানপেজে ঢালিউডের এই সুপারস্টার বেঁচে থাকলে সালমান শাহ যেমন হতেন সেই ব্যাখ্যা দিয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শাকিব মনে করেন, হয়তো বয়সের ছাপ ফুটে উঠতো সালমান শাহর হাসিতে। গলায় ভর করতো গাম্ভীর্য। দুয়েকটা সাদাচুল দেখা গেলেও তার নায়ক সুলভ ব্যক্তিত্বের সামনে হয়তো কোনো পাত্তাই পেত না! তাকে নিয়েই ৫০তম জন্মদিনের সুর্বণ জয়ন্তী পালন হতো।

এমন আবেগঘন পোস্ট দিয়ে শাকিব খান বলেন, সালমান শাহ নাম মহান শিল্পী অকালে চলে গিয়েও আমাদের কাছে অমর হয়ে আছেন। তিনি বেঁচে থাকবেন তার ভক্ত অনুরাগীদের হৃদয়ে, প্রজন্ম থেকে প্রজন্মে।

বিজ্ঞাপন

শাকিব খান আরও উল্লেখ করেছেন, দ্যুতিময় এক শিল্পীর নাম সালমান শাহ। বেঁচে থাকলে তিনি আজ ৫০ বছরে পা রাখতেন।

শাকিব খান বলেন, বাংলা চলচ্চিত্রের ইতিহাসে ক্ষণজন্মা এ মানুষটি ২৫ বছর আগে চলে গেলেও আজও আমার মনে সেই ২৫ বছরের তরুণ নায়ক হয়ে দাগ কেটে আছেন। যে দাগটা তাঁর প্রস্থানের এতো বছর পরেও জ্বলজ্বলে।

অভিনয় জীবনে অল্পসময়ে এতো মানুষের ভালোবাসা পাওয়া যে সত্যি দুর্লভ ভাগ্যের ব্যাপার, সেটা সালমান শাহকে দেখলে বোঝা যায়। আজও বাংলার মানুষ তাকে আবেগ ও শ্রদ্ধায় স্মরণ করছে, ভবিষ্যতেও করে যাবে। একজন মানুষ অমরত্ব পায় তার কর্মের মাধ্যমে। সালমান শাহ নামক মহান শিল্পী অকালে চলে গিয়েও আমাদের কাছে অমর হয়ে আছেন। তিনি বেঁচে থাকবেন তার ভক্ত অনুরাগীদের হৃদয়ে, প্রজন্ম থেকে প্রজন্মে।

সবশেষে সালমান শাহকে বাংলা সিনেমার ইতিহাসের ‘অন্যতম শ্রেষ্ঠ নায়ক’ উল্লেখ করেন শাকিব খান।

বিজ্ঞাপন