চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৃহস্পতিবার বিকেলে মুক্তির সিদ্ধান্ত, শুক্রবার মুক্তি!

কোনো ধরনের প্রচার-প্রচারণা ছাড়াই নামে মাত্র দুই সিনেমা হলে মুক্তি পেল জয়া আহসান অভিনীত পশ্চিম বাংলার ছবি ‘রবিবার’

কোনো ধরনের প্রচার-প্রচারণা ছাড়াই নামে মাত্র দুই সিনেমা হলে মুক্তি পেল জয়া আহসান অভিনীত পশ্চিম বাংলার আলোচিত ছবি ‘রবিবার’ । 

দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান ও প্রসেনজিতের জুটিবদ্ধ হওয়া প্রথম ছবি ‘রবিবার’। ছবিটি পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল গেল বছরের ২৭ ডিসেম্বর। তারপরে সাফটা চুক্তির মাধ্যমে এদেশে মুক্তির কথা ছিল জানুয়ারির শুরুতেই। কিন্তু নানা জটিলতায় এতোদিন আটকে ছিল। তবে কোনো ধরনের পূর্ব প্রচারণা ছাড়াই শুক্রবার দেশের দুটি প্রেক্ষাগৃহে চলছে ‘রবিবার’।

বৃহস্পতিবার সন্ধ্যার পর চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির অফিস সহকারী সোমেন্দ্র চন্দ্র চ্যানেল আই অনলাইনকে বলেন, শুক্রবারে (২১ ফেব্রুয়ারি) মুক্তি দিতে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে এসে ‘রবিবার’ ছবির মুক্তির ডেট নেয়া হয়েছে।

সাফটা চুক্তির বিনিময়ে এদেশে ছবিটি মুক্তি দিচ্ছেন অনন্য মামুন। অ্যাকশন কাট এন্টারটেনমেন্টের ব্যানারে যা মুক্তি পেল।

বিজ্ঞাপন

অনন্য মামুন চ্যানেল আই অনলাইনকে বলেন, ১৯ ফেব্রুয়ারি ‘রবিবার’ সেন্সর থেকে মুক্তির অনুমতি পেয়েছি। বৃহস্পতিবার সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) মুক্তি দিচ্ছি। শুধুমাত্র ঢাকার বাইরে মুক্তি দেয়া হলো। ২৮ ফেব্রুয়ারি থেকে বেশি হলে দেয়ার পরিকল্পনা আছে।

তবে শুক্রবার কতোটি হলে মুক্তি পেল ‘রবিবার’ সেই তথ্য নেই অনন্য মামুনের কাছে। তিনি ছবিটির পরিবেশনার দায়িত্ব দিয়েছেন মঞ্জুকে। তার সাথে যোগাযোগ করা হলে চ্যানেল আই অনলাইনকে বলেন, রবিবার ছবিটি আজকে (২১ ফেব্রুয়ারি) দুটি সিনেমা হলে মুক্তি পেয়েছে। একটি শেরপুরের সিনেমা হলে এবং অন্যটি কক্সবাজারে।

‘রবিবার’ যে ধরনের ছবি, তার টার্গেট দর্শক কেন রাজধানীর হলগুলো না হয়ে শেরপুর আর কক্সবাজার হলো? মঞ্জু জানালেন, আগামিতে কেউ ছবিটি নিয়ে আগ্রহী হলে রাজধানীসহ অন্য হলগুলোতেও আমরা দিতে চাই।

জয়া আহসান ও প্রসেনজিতের ‘রবিবার’ ছবির বিনিময়ে অনন্য মামুন পরিচালিত তারিক আনাম খান ও স্পর্শিয়ার ‘আবার বসন্ত’ ছবিটি পশ্চিমবঙ্গে মুক্তি পাবে। যেটি বাংলাদেশে মুক্তি পেয়েছিল গত বছর রোজার ঈদে।

নির্মাতা অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’। যেখানে জয়া আহসান ও প্রসেনজিৎ প্রথমবারের মতো জুটি বেঁধেছেন। রীতিবিরুদ্ধ একটি সম্পর্কের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘রবিবার’। আবেগ ও থ্রিলারের মিশ্রণ থাকছে এ গল্পে। ‘রবিবার’-এ প্রসেনজিৎ অভিনয় করছেন অসীমাভর চরিত্রে, আর জয়াকে দেখা যাবে সায়নী চরিত্রে। মূলত এ দুজনকে নিয়ে ‘রবিবার’ ছবির গল্প।

বিজ্ঞাপন