চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৃহস্পতিবার চ্যানেল আইয়ের পর্দায় ‘মাটির প্রজার দেশে’

ঈদের ৬ষ্ঠ দিন সকাল ১০টা ১৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় আলোচিত ছবি ‘মাটির প্রজার দেশে’

২০১৬ সালে শিকাগো ফিল্ম ফেস্টিভালে পুরষ্কার পেয়েছিল বাংলাদেশের সিনেমা ‘মাটির প্রজার দেশে’। নির্মাণের কয়েক বছর পর ২০১৮ সালে মাত্র তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় গুপি বাঘা প্রোডাকশনের এই সিনেমা। সেসময় রাজধানীর বাইরে বহু দর্শক ছবিটি দেখা থেকে বঞ্চিত ছিলেন।

কিন্তু এবার ঈদুল আযহা উপলক্ষ্যে ঈদের ৬ষ্ঠ দিন (বৃহস্পতিবার) সকাল ১০টা ১৫ মিনিটে এই ছবিটি দেখতে পারবেন চ্যানেল আইয়ের দর্শক।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, শিকাগোর দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসব, ইতালির কারাওয়ান চলচ্চিত্র উৎসব ও ইন্দোনেশিয়ার রয়্যাল বালি চলচ্চিত্র উৎসবসহ ২০টির বেশী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অংশ নেয়া বাংলাদেশি সিনেমা ‘মাটির প্রজার দেশে’। সিনেমাটির নির্মাতা বিজন ইমতিয়াজ।

‘মাটির প্রজার দেশে’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী, কচি খন্দকার, শিউলি আক্তার, চিন্ময়ী গুপ্তা, রমিজ রাজু, আবদুল্লাহ রানা, মনির আহমেদ শাকিল, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ। এতে প্রধান শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছেন মাহমুদুর অনিন্দ্য। ছবির জন্য একটি গান গেয়েছেন ভারতের সংগীতশিল্পী সাত্যকি ব্যানার্জি।