চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে গিয়ে পূর্ণিমার মানবিক আবেদন

বৃদ্ধাশ্রমে যারা থাকেন তাদের বেশির ভাগই সেখানে যান নিজেদের ইচ্ছের বিরুদ্ধে। পৃথিবীতে হয়তো তাদের অনেকেই আছেন, কিন্তু জীবন সায়ান্হে এসে ভাগ্যের নির্মম পরিহাসে প্রিয়জনকে কাছে পান না। দিন দিন তারা আরো একা হয়ে পড়েন।

প্রিয়জন থেকে দূরে থাকা, মানসিক ভাবে ভেঙে পড়া এইসব মানুষের পাশে দাঁড়াতে দেখা যায় সমাজের বিত্তবানদের। এবার আপন নিবাস নামে একটি বৃদ্ধাশ্রমে গিয়ে সেইসব মানুষের সান্নিধ্য কাটিয়ে চিত্রনায়িকা পূর্ণিমা জানালেন মানবিক আবেদন।

রাজধানীর উত্তরার উত্তরখান এলাকার মৈনারটেক জিয়াবাগ বৈকাল স্কুলের পাশে অবস্থিত ‘আপন নিবাস বৃদ্ধাশ্রম’। যেখানে বিভিন্ন বয়সী অন্তত পঞ্চাশের অধিক নারী বাস করেন। শুক্রবার (২৪ মে) সেই আশ্রমের মানুষগুলোর সাথে একবেলা খাবার খেতে এবং তাদের সাথে সাক্ষাৎ করতে সেখানে গিয়েছিলেন পূর্ণিমা। সেই মুহূর্তের কিছু ছবি ইতোমধ্যে সোশাল মিডিয়ায় ছড়িয়ে গেছে।

বৃদ্ধাশ্রমে গিয়ে অন্য জগতের সন্ধান পেয়েছেন পূর্ণিমা। জানালেন, বৃদ্ধাশ্রমে বাস করা নারীদের একবেলা খাবার খাওয়াতে পেরেছি, এটা অবশ্যই ভালো লাগার। কিন্তু তাদের সাথে কথা বলে, তাদের সাথে সঙ্গ দিয়ে যা পেয়েছি আমার কাছে মনে হয়েছে এটা অন্য জগত।

বিজ্ঞাপন

তাই সেখানে গিয়ে সবার উদ্দেশ্যে একটি মানবিক আবেদনও করেছেন এই চিত্রনায়িকা। তিনি বলেন, তাদের সঙ্গে সময়টা কাটিয়ে শান্তি অনুভব করছি। আমার মত করে আপনারা যারা আছেন সবাই আসুন, তাদের সঙ্গে অন্তত একবেলা সময় কাটান।

এরপর এই অভিনেত্রী সবাইকে অনুরোধ করেন বৃদ্ধাশ্রমে বাস করা নারীদের পাশে এসে দাঁড়ানোর জন্য।

শত ব্যস্ততার মধ্যেও সময় বের করে বৃদ্ধাশ্রমে গিয়ে অসহায় মানুষের মুখে কিছুক্ষণের জন্য হলেও হাসি ফুটিয়েছেন পূর্ণিমা, আর তাতে প্রশংসার ফুলঝুরি সোশাল মাধ্যমে।

এদিকে আপন নিবাসের পরিচালকরাও পূর্ণিমার এমন উদ্যোগে আপ্লুত। তাদের ভাষ্য, এই দিনটির কথা আমাদের মা এবং ছোট প্রতিবন্ধি বোনেরা কখনোই ভুলবে না!  কারণে এখানে এসেছিলেন আমাদের সবার প্রিয় মুখ এবং অসম্ভব ভালো মনের একজন মানুষ, দিলারা হানিফ পূর্ণিমা। মায়েদের জন্যে খাবার এনেছেন, গল্প করেছেন, গান গেয়েছেন আর অফুরন্ত ভালোবাসা দিয়ে গেছেন। পাশাপাশি কথা দিয়েছেন ভবিষ্যতেও তিনি আসবেন, আমাদের মায়েদের সাথেই থাকবেন!

বিজ্ঞাপন