চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত

কোরআন খতম, দোয়া আর তোবারক বিতরণের মধ্য দিয়ে অবিভক্ত কোতয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের ১৮ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার রাজধানীর শিংটোলা জামে মসজিদে পারিবারিক আয়োজনে বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়। এছাড়াও রাজধানীর বিভিন্ন মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও খাবার বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমান ১৯৪০ সালের ১০ ডিসেম্বর লক্ষ্মীপুর জেলা রামগঞ্জ উপজেলায় কাঞ্চনপুর ইউনিয়নের গাজী বাড়িতে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৪ সালের ২৪ এপ্রিল দুনিয়ার মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমান৷ চার ছেলে, আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের ছেড়ে পরলোকগমন করেন।

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানেট ছোট ছেলে ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, আমার পিতা বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমান দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে। তিনি জীবনের মায়া ত্যাগ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে পাকিস্তান হানাদার বাহিনীর বিপক্ষে যুদ্ধে ঝাপিয়ে পড়েন দেশ স্বাধীনে অগ্রণী ভূমিকা রাখেন।

‘‘স্বাধীনতাত্তোর অবিভক্ত কোতয়ালী থানা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে কোতয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেব সামনে থেকে নেতৃত্ব দেন। আজকে আমার পিতার ১৮ তম মৃত্যুবার্ষিকী। তাই সবার কাছে আমার পিতার আত্মার মাগফিরাতের জন্য দোয়া কামনা করছি।’’

বিজ্ঞাপন