চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিয়েতে নিজেকে সতেজ রাখুন

Nagod
Bkash July

বিয়ে আসন্ন! কীভাবে এত কিছু সামলে নিজেকে বিয়ের অনুষ্ঠানে সতেজ রাখা যায়, তা নিয়ে বিচলিত থাকেন বর-কনে দুজনেই। বিয়ে মানে তো শুধু বিয়ে নয়। বিয়ের কেনা-কাটা, দাওয়াত পর্ব, অতিথি আপ্যায়ন সব মিলিয়ে বেশ ব্যস্ত থাকতে হয় দুপক্ষকেই। এক্ষেত্রে কিছু টিপস ফলো করলে সহজেই বর-কনে নিজেদেরকে বিয়ের অনুষ্ঠানে প্রাণবন্ত ও সতেজ রাখতে পারেন

১. বিয়ের আগে সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস গড়ে তুলুন। তারপর কিছুক্ষণ ব্যায়াম করুন। ভারী কোনো ব্যায়াম নয়, বরং হালকা ব্যায়াম যা শরীরকে চাঙ্গা করবে। সকালে ব্যায়ামের এই অভ্যাস শরীরের জড়তা কাটিয়ে তোলে এবং ‍দিনের শেষেও সতেজ রাখে।

২. আমাদের ব্যস্ত দিনগুলোতে সঠিক খাদ্যাভাস ধরে রাখা খুবই জরুরি। আমরা অনেক সময় মনে করি হয়ত কম খাবারে শরীর ঠিক থাকবে। কিন্তু তা নয়। দিনের শুরুতে প্রোটিন খাওয়ার অভ্যাস করুন। আপনি ডিম দিয়েই শুরু করতে পারেন। পাশাপাশি সবজি খাবার অভ্যাস করুন। এতে আপনি থাকবেন সুস্থ এবং পুষ্টিগুনে সমৃদ্ধ।

বিয়ের কনে (প্রতীকী)

৩. নিজের বিয়েতে যদি নাচার পরিকল্পনা থাকে, তবে একটু ওয়েডিং ড্যান্স চর্চা করুন। এতে চর্চাও হবে এবং শরীরের গঠনও ভালো থাকবে।

৪. ঘুরে বেড়ানোর অভ্যাস ধরে রাখুন। এতা মনকে অনেকটা সময় ফুরফূরে রাখে। বিয়ের অনুষ্ঠানের দিনেও একটানা বসে না থেকে অতিথিদের সাথে কুশল বিনিময় করুন। এতে একঘেয়েমি দূর হবে।

৫ .রুপচর্চা করুন নিয়মিত। সুন্দর ত্বক, চুল আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে দেবে এবং মনকে রাখবে ফুরফুরে।

৬. রুটিন করে ঘুমের অভ্যাস ধরে রাখুন। দিনের ঘুমকে পরিহার করুন এবং রাতে সময় মতো ঘুমাতে যান। পরিমিত ঘুম স্বাস্থ্যর জন্য উপকারী।

সর্বোপরি, সব পরামর্শ ফলো করার পাশাপাশি নিজের মনটাকে সবসময় ফুরফুরে রাখতে চেষ্টা করুন। কারণ মনের ছবিটিই আপনার মুখে ফুটে উঠবে।

এনডি টিভি।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back