চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিসিবি একাদশের সামনে রানের পাহাড়

চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে ৩৮৯ রানের বিশাল লক্ষ্য দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেটে ১৭৯ রানে দ্বিতীয় দিন শেষ করা ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস থেমেছে তিনশ’র কাছে গিয়ে। খেলা বাকি আছে দুই সেশনেরও কম।

এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশকে ১৬০ রানে অলআউট করে প্রথম ইনিংসে ৯৭ রানের লিড নিয়েছিল উইন্ডিজ। দ্বিতীয় ইনিংসেও তারা করেছে দারুণ ব্যাটিং।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ-২৫৭ ও ২৯১, বিসিবি একাদশ-১৬০

৮০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করা এনক্রুমা বোনার ফিরে যান সকালেই। রেমন রেইফার (৪৯*) ও জশুয়া ডি সিলভার (৪৬) প্রতিরোধে এগিয়ে যায় সফরকারীরা। আগের দিন ফিফটি পান ওপেনার জন ক্যাম্পবেল (৬৮)।

বিসিবি একাদশের তরুণ পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ নিয়েছেন ৪ উইকেট। খালেদ আহমেদ ৩টি, সাইফ হাসান ২টি ও তৌহিদ হৃদয় নেন একটি উইকেট।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানে অলআউট করে লিডের আশা জাগিয়েছিল বিসিবি একাদশ। কিন্তু রাকিম কর্নওয়ালের ঘূর্ণিতে সে আশায় গুঁড়েবালি। শেষ ৩০ রানে ৬ উইকেট হারিয়ে দেড়শ পেরিয়ে থেমে যায় নুরুল হাসান সোহানের দল।

দ্বিতীয় দিনের চা-বিরতির আগে ১৬০ রানে গুটিয়ে যায় একঝাঁক তরুণ ক্রিকেটার নিয়ে গড়া দলটি। স্বাগতিকরা খেলতে পেরেছে মাত্র ৪৭.৪ ওভার।

বিসিবি একাদশের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন নাঈম শেখ। অধিনায়ক সোহানের ব্যাট থেকে আসে ৩০ রান। সাদমান ইসলাম ২২, সাইফ হাসান ১৫, শাহাদাত হোসেন দীপু করেন ১৩ রান। বাকিদের কেউই পারেননি দুঅঙ্ক ছুঁতে।

অফস্পিনার কর্নওয়াল ৪৭ রানে নেন ৫ উইকেট। বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকেনের ২৫ রানে শিকার ৩ উইকেট। পেসার কেমার রোচ ও আলঝারি জোসেফ নেন একটি করে উইকেট।

৩ ফেব্রুয়ারি বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট। প্রস্তুতি ম্যাচে ১৪ সদস্যের দলে থাকাদের মধ্যে মূল টেস্ট দলে আছেন সাদমান ইসলাম, সাইফ হাসান ও ইয়াসির আলি।

বিজ্ঞাপন