চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিসিবির পরিচালক হতে লড়বেন যারা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন আগামী ৬ অক্টোবর। আজ শনিবার ছিল পরিচালক পদে মনোনয়ন কেনার শেষ দিন। তিনটি ক্যাটাগরিতে পরিচালকদের ২৩টি পদে লড়বেন ৩২ জন।

নির্বাচনে ভোট দেবেন ১৭১ জন কাউন্সিলর। তবে পদের বিপরীতে প্রার্থী সংখ্যা খুব বেশি না হওয়ায় বেশ কয়েকজন পরিচালক বিনা প্রতিদ্বন্দিতায় পরিচালনা পর্ষদে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়াও দুই জন পরিচালক বিসিবিতে সরাসরি আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে।

১ নম্বর ক্যাটাগরিতে ১০টি পদের জন্য লড়বেন ১৫ জন। ঢাকা বিভাগের দুটি পদের জন্য লড়াই হবে চারজনের। তারা হলেন-তানভীর আহমেদ ‍টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও মো: খালিদ হোসেন।

সিলেট বিভাগ থেকে একটি পদের বিপরীতে লড়বেন শফিউল আলম চৌধুরী নাদেল। এই পদে তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিভাগের দুটি পদের জন্যও প্রার্থী দুইজন। তারা হলেন- আকরাম খান ও আ.জ.ম. নাছির উদ্দিন। খুলনা বিভাগের দুটি পদে আছেন-শেখ সোনেল ও কাজী ইনাম আহমেদ। বরিশাল থেকে একটি পদে আলমগীর হোসেন আলো।

রাজশাহী বিভাগে একটি পদের জন্য লড়বেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। প্রথমবার তিনি পরিচালক পদে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দ্বী সাইফুল আলম স্বপন চৌধুরী। যিনি গত মেয়াদে পরিচালক ছিলেন।

রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে একটি পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন শুধু আনোয়ারুল ইসলাম।

ঢাকার ক্লাব প্রতিনিধিদের মধ্যে ১২টি পদের জন্য লড়বেন ১৭জন। তারা হলেন-গত দুইবারের বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (আবাহনী লি.), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি), মাহবুব উল আনাম (মোহামেডান), মাসুদুজ্জামান (মোহামেডান), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস), সালাহ্উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব) ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স),

মো: এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স), মনজুর কাদের (ঢাকা এসেটস),  মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), মোহাম্মদ রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর কাদের (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।

তীব্র লড়াই হতে যাচ্ছে তিন নম্বর ক্যাটাগরিতে। যেখানে রয়েছে একটি পদ। বড় চমক দেখিয়ে মনোনয়পত্র কিনেছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের সাবেক ন্যাশনাল ম্যানেজার ও বিকেএসপির কোচ ও বতমার্নে প্রতিষ্ঠানটির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচন করবেন তিনি। তার  প্রতিদ্বন্দ্বী জাতীয় দলের সাবেক অধিনায়ক, গেল মেয়াদের বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।