চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিষয়বস্তু নিয়ে না ভেবে সবাই ১০০০, ৩০০ কোটিতে আটকে আছে: মনোজ

অভিনেতা মনোজ বাজপেয়ী সম্প্রতি কথা বলেছেন বর্তমান সময়ের সিনেমার পরিস্থিতি নিয়ে। তার মতে, এখন কেউ সিনেমার বিষয়বস্তু এবং অভিনয় সম্পর্কে কথা বলতে বলে না। সবাই দেখে কোন ছবি কত কোটির ব্যবসা করলো।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা মনোজ বলেন, ‘ছবিটা কেমন হয়েছে, সেই নিয়ে কেউ আলোচনা করে না! পরিবেশন কেমন, তা নিয়েও কথা বলতে কেউ রাজি নয়। অন্যান্য ডিপার্টমেন্টের কী অবদান আছে, সেটা নিয়েও কথা বলা হয়না। আসলে আমরা ১০০০ কোটি, ৩০০ কোটি, ৪০০ কোটির মধ্যে আটকে আছি। বিষয়টি কয়েক বছর ধরে চলছে, আমার মনে হয় সেটা শেষ হওয়ার মতো নয়।’

Reneta June

তিনি আরও যোগ করেন, ‘আমাদের ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়াটা আগে কঠিন ছিল। এখন ১০০০ কোটির সিনেমার কারণে আরও বেশি কঠিন হয়ে পড়েছে। ওটিটি প্ল্যাটফর্মগুলি আশীর্বাদের মতো। এটা আমার মত অভিনেতাদের জন্য আশীর্বাদ। এটি অন্যান্য অনেকের জন্যও আশীর্বাদ। অনেকেই ওটিটি উপভোগ করছে এবং কাজেও ব্যস্ত, বেশ কিছু অসাধারণ কাজও হয়েছে।’

বিজ্ঞাপন

গত কয়েক মাসে, বেশ কয়েকটি বড় বাজেটের ছবি সিনেমাহলে মুক্তি পেয়েছে। এসএস রাজামৌলির ‘আরআরআর’ চার সপ্তাহে বক্স অফিসে ২৪৬ কোটি টাকা সংগ্রহ করেছে। মুক্তির ১৬ দিনের মধ্যে বিশ্বব্যাপী ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। প্রশান্ত নীলের ‘কেজিএফ চ্যাপ্টার ২’ মুক্তির প্রথম দিনে ১৩৪.৫০ কোটির ব্যবসা করেছে। পরে এটি ১০০০ কোটির গণ্ডিও অতিক্রম করেছে। বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’, একটি ছোট বাজেটের ছবি। বক্স অফিসে ২৫০ কোটির ব্যবসা করেছে এই সিনেমা।

‘গুলমোহর’-সহ বেশ কিছু সিনেমা রয়েছে মনোজের হাতে। রাহুল চিত্তেল্লা পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর, অমল পালেকার, সুরজ শর্মা এবং সিমরান ঋষি বাগ্গা।