চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আয়ুষ্মান

প্রতি বছরের মত এবছরও বিশ্বের সবচেয়ে প্রতিষ্ঠিত ম্যাগাজিন প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা। যেখানে এবছর একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে স্থান করে নিয়েছেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা।

ভিন্ন ঘরানার ছবিতে অভিনয় করেও বলিউডে হিট আয়ুষ্মান খুরানা। প্রথম ছবি ‘ভিকি ডোনার’ দিয়েই নিজের জাত চিনিয়ে ছিলেন তিনি। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দর্শকদের একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

শুধু অভিনয়ে নয় গানেও রয়েছে আয়ুষ্মানের ব্যাপক দক্ষতা। আর সেই প্রেক্ষিতেই চলতি বছর টাইম ম্যাগাজিনের সেরা ১০০ প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় জায়গা করে নিয়েছেন ‘আন্ধাধুন’ খ্যাত আয়ুষ্মান।

এ খবরে ইনস্টাগ্রামে আয়ুষ্মান লিখেছেন, বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় আমার নাম। সত্যিই এই গ্রুপের সদস্য হতে পেরে আমি সন্মানিত বোধ করছি।

এদিকে আয়ুষ্মানের প্রশংসায় দীপিকা বলেছেন, আমি আয়ুষ্মানকে তার প্রথম সিনেমা ‘ভিকি ডোনার থেকে খেয়াল করেছি এবং তার প্রথম সিনেমাতেই আমি মুগ্ধ হয়েছিলাম। সত্যি সে একজন আইকনিক অভিনেতা। এটি তার প্রাপ্য ছিল।

টাইম ম্যাগাজিনের তালিকায় আরো নাম রয়েছে মার্কিন সংগীতশিল্পী সেলেনা গোমাজ, অস্কারজয়ী সিনেমা ‘প্যারাসাইট’ এর পরিচালক বং জুন হো, ব্রিটিশ অভিনেত্রী মিশেল কোয়েল সহ আরো বেশ কয়েকজনের।

তবে অভিনেতা ছাড়া ভারতীয়দের মধ্যে আয়ুষ্মান খুরানা ছাড়া আরো নাম রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, গুগলের সিইও সুন্দর পিচাই, অধ্যাপক রবীন্দ্র গুপ্তা এবং শাহিন বাগের বিলকিস দাদির।