চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বিশ্বের সেরা রেস্তোরাঁর’ সম্মাননা পেয়েছেন মিরাজুর

ফ্রান্সের মিরাজুরের রেস্টুরেন্টকে সিঙ্গাপুরে একটি অনুষ্ঠানে ‘বিশ্বের সেরা রেস্তোরাঁ’ হিসেবে সম্মাননা জানানো হয়েছে। এবারে বিশ্বের পায় ৫০টি শ্রেষ্ঠ রেস্তোরাঁ আয়োজিত বার্ষিক প্রতিযোগিতায় ফ্রান্সের ‘রিভিয়ারার’ ভোজন শীর্ষস্থানে এসেছিল।

আর্জেন্টিনার শেফ বা বাবুর্চি দ্বারা পরিচালিত মিরাজুরের রেস্টুরেন্টের বেশিরভাগ খাবার নিজের বাগানের লবণ-ক্রাস্টেড বীটরুট ও ক্যাভিয়ার ক্রিম দিয়ে তৈরি। বিশ্বব্যাপী তিনি এটি দিয়ে বেশ নাম কুড়িয়েছেন।

বিজ্ঞাপন

২০০২ সাল থেকে এ পুরস্কার প্রদান চালু আছে। বর্তমানে এ প্রতিযোগিতা নিয়ে ‘মিকেলিন’ তারকাদের মধ্যে বেশ গবেষণা চলছে এবং কিছু বিশেষজ্ঞরা এ প্রতিযোগিতার পদ্ধতি নিয়ে প্রশ্ন করেছেন।

বিজ্ঞাপন

রান্নার বিষয়ে ১০০০ বিশেষজ্ঞদের বিচারের ভিত্তিতে এই তালিকাটি ঘোষণা করা হয়। এদের মধ্যে শীর্ষ দশটির তিনটির অবস্থান ফ্রান্স, ডেনমার্ক ও পেরুতে। ৫০টির মধ্যে ক্লোভ ক্লাব ২৭ এবং লাইলের ৩৩ নামে দুটি রেস্টুরেন্টের নাম এসেছে যা লন্ডনের শো ডেরিটে অবস্থিত।

ব্রিটিশ-ভিত্তিক উইলিয়াম রিড বিজনেস মিডিয়া মিরাজুরকে তার এই অসাধারণ ও প্রতিভাশীল রান্নার জন্য “চূড়ান্ত রেস্তোরাঁ অভিজ্ঞতা” সনদ প্রদান করেছে।

আর্জেন্টিনার শেফ  মুরো কোলাগ্রেকো বলেন, “এসব সম্মানজনক পুরস্কার আপনি তখনই জিতবেন যখন আপনি আকাশ ছোঁয়া স্বপ্ন দেখবেন। তিনি আরো বলেন, স্বপ্ন থাকলেই পৃথিবীকে অসম্ভব জিনিস দেখানো সম্ভব” সংবাদমাধ্যম রয়টার্স।

Bellow Post-Green View