চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বের সঙ্গে তাল মেলাতে সর্বোচ্চ শিক্ষা-প্রশিক্ষণ নিতে প্রধানমন্ত্রীর আহ্বান

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে সর্বোচ্চ শিক্ষা ও প্রশিক্ষণ নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

বাংলাদেশ মেরিন একাডেমির ৫৫ ব্যাচের ক্যাডেটদের মুজিববর্ষ গ্র্যাজুয়েশন প্যারেডে প্রধানমন্ত্রী বলেন, দেশের নৌপথগুলোকে আরো সচল করা হচ্ছে যাতে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পণ্য পরিবহন সহজ হয়।

বিজ্ঞাপন

‘গোটা বিশ্বকে গতিশীল রাখতে পণ্য পরিবহনের বিকল্প নেই। খাদ্য, ওষধ, শিল্পায়নের যন্ত্রপাতির মতো প্রয়োজনীয় পণ্যগুলো পরিবহন বিঘ্নিত হলে গোটা বিশ্বই থমকে যাবে। সেই সাথে বাংলাদেশের অর্জন বিশাল সমুদ্রসীমা কাজে লাগাতেও প্রয়োজন দক্ষ জনবল। সেই লক্ষ্যকে সামনে রেখে দেশে সরকারি-বেসরকারি এগারোটি মেরিন একাডেমির পাশাপাশি নতুন চারটি প্রতিষ্ঠা করা হবে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ মেরিন একাডেমির ৫৫ ব্যাচের ক্যাডেটদের মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড এ গণভবন থেকে অনলাইনে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চৌকস ক্যাডেটদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নৌপরিবহন মন্ত্রী পুরস্কার তুলে দেন।

যুগের সাথে তাল মিলিয়ে একাডেমিকে আরো আধুনিক করে গড়ে তুলতে বলেন সরকার প্রধান।

অনুষ্ঠানে একাডেমির লেকে দুটি লাইফবোটের কমিশনিং এবং পোস্ট সি ক্যাডেটদের নবরূপায়িত বন্টক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।