চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বব্যাপী করোনা রোগীর সংখ্যা ১৯ কোটি ৯০ লাখ ছাড়াল

বিশ্বে করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। যুক্তরাষ্ট্রের জনস্ হপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৯০ লাখ ৮ হাজার ৭৫৪ জনে পৌঁছেছে। এছাড়া মোট মৃতের সংখ্যা ৪২ লাখ ৪০ হাজার ৩৩১ জনে দাঁড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্র, ভারত এমনকি ব্রাজিলকে ছাড়িয়ে করোনায় মৃত্যু বাড়ছে ইন্দোনেশিয়া এবং রাশিয়ায়। দক্ষিণ এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ১ হাজার ৬০৪ জন, আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৭৩৮ জন। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে একদিনে মৃত্যু ৭৮৯ জন, আক্রান্ত ২২ হাজার ৮০৪ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে মৃত্যু কম হলেও আক্রান্তের দিক দিয়ে গত ২৪ ঘণ্টায় শীর্ষে ভারত। দেশটিতে ৪০ হাজারের ওপর করোনা আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৪২৪ জন। তবে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে সংক্রমণ এবং মৃত্যু বাড়লেও ২৪ ঘণ্টায় অনেক কমেছে মৃত্যু, দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।