চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৪৩ লাখ ছাড়াল

Nagod
Bkash July

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ৪৩ লাখ ছাড়িয়েছে। এ ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ৪৩ লাখ ৭ হাজার ৩১০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১৮৭ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৯৪৫ জনের। সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৩৪ লাখ ৩৪ হাজার ৭৭১ জনের।

এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ১৮ কোটি ২৭ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন এক কোটি ৬৩ লাখের বেশি। এদের মধ্যে ৯৮ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৪৩ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ৬৯ হাজারের বেশি মানুষের। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৮ হাজার ৩৩৯ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১ লাখ ৬৫ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৪৭০ জনের।

তালিকায় ২৬ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জনের এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৬৫২ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১ লাখ ২৫ হাজার ৫৯৬ জন। এদের মধ্যে ১৩৬৯ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরেশোরে চলছে করোনার টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ।

এছাড়া যেসব দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রয়েছে সেসব দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়ে পরিস্থিতি সামাল দিচ্ছে বিভিন্ন দেশ।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back