চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বব্যাপী একদিনে মৃত্যু প্রায় ৬ হাজার

করোনাভাইরাস

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রায় ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৫ হাজারেরও বেশি।

ওয়ার্ল্ডো মিটারের তথ্য মতে, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ লাখ ৭৪ হাজার ৬১২ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ১৯৭ জন। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার ৪০২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৮২৮ জন। এর আগের দিন করোনায় মারা ৪ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৭০৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১১৬ জনের।

বিজ্ঞাপন

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। গত এক দিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৪ হাজার ১৫৬ জনের এবং মারা গেছেন ৫১৬ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৪ কোটি ৮৭ লাখ ৮৫ হাজার ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৯৪ হাজার ৮৬৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মারা গেছে রাশিয়ায়। এই সময়ে মারা গেছেন ১ হাজার ২৪১ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৬৮১ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৩ লাখ ৬৬ হাজার ৮৩৯ জন এবং মারা গেছেন ২ লাখ ৬৫ হাজার ৩৩৬ জন।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৩৬জন এবং আক্রান্ত হয়েছে ৭ হাজার ৫৭৯ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ২৬ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ১৪৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজ্ঞাপন