চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের নতুন রেকর্ড

বিজ্ঞাপন

বিশ্বে করোনা ভাইরাসের আগের সব রেকর্ড ভেঙে শেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। এই সময়ে শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ২৬ লাখ।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত বিশ্বে ২৬ লাখ ৯৬ হাজার ৩৪ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। এই সময়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৬৯ জনের।

pap-punno

এর আগে ৬ জানুয়ারি স্থানীয় সময় বৃহস্পতিবার বিশ্বে করোনা আক্রান্তের নতুন রেকর্ড শনাক্ত হয় ২৫ লাখ ৪৮ হাজার ৫৫৬ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ২১৪ জনের।

শেষ ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে সর্বোচ্চ সংক্রমণের নতুন রেকর্ড গড়ে ৮ লাখ ৪৯ হাজার ১৮১ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ হাজার ২৫ জনের।

Bkash May Banner

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্তের হয়েছে ৩ লাখ ২৮ হাজার ২১৪ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ১৯৩ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় স্থানে থাকা যুক্তরাজ্যেও শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত হয়েছে ১ লাখ ৭৮ হাজার ২৫০ জন। মৃত্যু হয়েছে ২২৯ জনের।

এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে থাকা ভারতে নতুন শনাক্তের সর্বোচ্চ রেকর্ড গড়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪১ হাজার ৩৭৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৫ জনের।

দুই বছর আগে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর বিশ্বে ৫৪ লাখ ৯৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছে ৩০ কোটি ৩৭ লাখের বেশি আর সুস্থ হয়েছে ২৫ কোটি ৮২ লাখ মানুষ।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer