চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিশ্বজুড়ে ১৮ কোটি মানুষ ওমিক্রন আক্রান্ত

জার্মানিতে প্রথমবারের মত এক লাখ মানুষ আক্রান্ত

বিজ্ঞাপন

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, করোনাভাইরাস মহামারী কোথাও কমে যাওয়ার পথে নেই। গত সপ্তাহে বিশ্বজুড়ে ১৮ কোটি মানুষ ওমিক্রনে সংক্রমিত হয়েছেন।

নতুন বছরে বিশ্বজুড়ে করোনাভাইরাসের ভয়াল থাবায় একের পর এক নতুন রেকর্ডে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে।

pap-punno

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য অনুযায়ী, আগের সব রেকর্ড ভেঙে শেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড সাড়ে ৩৫ লাখ ছাড়িয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৭ জনের।

প্রতিবেশি দেশগুলোতে নতুন করে দ্রুত করোনা আক্রান্ত বাড়ছে। ভারতে একদিনেই ৩ লাখ ৪৪ হাজার ৮০০ জনের বেশি সংক্রমণ হয়েছে। নেপালে একদিনে আক্রান্ত ছাড়িয়েছে ১০ হাজার। আর পাকিস্তানে প্রায় ৭ হাজার। ইউরোপ আমেরিকাতেও দ্রুতই বাড়ছে আক্রান্ত।

ভারতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। প্রায় প্রতিদিনই নতুন করে সংক্রমণের রেকর্ড হচ্ছে। করোনার তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশটির বিভিন্ন রাজ্য। নতুন করে একদিনেই আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৫ হাজার মানুষ।পাশাপাশি মৃত্যু হয়েছে ৭০৩ জনের।

Bkash May Banner

মালদ্বীপে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ২ হাজারের বেশি। এ নিয়ে দেশটিতে আক্রান্তের বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮ হাজার ৭৩৩ জনে। নেপালে একদিনে আক্রান্ত ১০ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এপর্যন্ত প্রায় ৯ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

দুই আমেরিকা মহাদেশে যে কোনো সময়ের চেয়ে দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ।
দুই আমেরিকা মহাদেশে এক সপ্তাহে নতুন ৭২ লাখ রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৫ হাজারের বেশি। যুক্তরাষ্ট্র ও কানাডার হাসপাতালে বাড়ছে করোনা রোগীর চাপ।

মহামারী শুরুর পর এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছে ব্রাজিলে। একদিনে শনাক্ত ১ লাখ ৬৮ হাজার ৬০ জন। মৃত্যু হয়েছে ৩২৪ জনের। মৃত্যু সংখ্যার হিসাবে যুক্তরাষ্ট্র, রাশিয়া এবং ইতালি পর চতুর্থ অবস্থানে ব্রাজিল।

ইউরোপের বেশ কিছু দেশে নতুন করে সংক্রমণে রেকর্ড হয়েছে। মহামারী শুরুর পর থেকে জার্মানিতে প্রথমবারের মতো একদিনে এক লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত।

এছাড়াও শেষ ২৪ ঘণ্টায় ফ্রান্স, ইতালি, স্পেন, এবং আর্জেন্টিনায় নতুন শনাক্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। তবে দেশগুলোতে কমেছে মৃত্যুর সংখ্যা।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer