চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বজুড়ে একদিনে আক্রান্ত প্রায় ৬ লাখ, মৃত্যুর মিছিলে বহু মানুষ

ডিসেম্বর মাসের শুরুতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় মৃত্যু হয়েছে প্রায় ১২ হাজার জনের (১১ হাজার ৮৮৭জন)। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৬ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ। 

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৫০ জন মৃত্যু হয়েছে ১৪ লাখ ৪৬ হাজার ৬০৯ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৯৮০ জন।

বিজ্ঞাপন

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জনের।

দেশটিতে গত ৩ মাসের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ২ হাজার ৬১১ জন।

বিজ্ঞাপন

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন। গত একদিনে মৃত্যু ৫০০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৬ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ১৭৯ জনের।

এছাড়া নভেম্বরের শুরুতে করোনায় মৃত্যু বাড়ছে ইটালিতে। দেশটতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭৮৫ যা বুধবারের দ্বিতীয় সর্বোচ্চ, যুক্তরাষ্ট্রের সাথে সাথে করোনার সংক্রমণে মৃত্যু বাড়ছে যুক্তরাজ্যে। দেশটিতে একদিনে মৃত্যু ৬০৩জন।

এছাড়াও ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে রাশিয়ায় ৫৬৯, ফ্রান্সে ৪৬৬, স্পেনে ৪২২, জার্মানি ৪৯৯, পোলান্ড ৪৪৯, ইরানে ৩৮২,মেক্সিকোতে ১৮৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস।  বর্তমানে সারাবিশ্ব এই ভাইরাসে আক্রান্ত।