চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বজুড়ে একদিনেই প্রাণ হারালো ১৫ হাজার মানুষ

করোনাভাইরাস

বিশ্বজুড়ে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কায়  নতুন বছরে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে মারা গেছে প্রায় ১৫ হাজার মানুষ। 

পরিসংখ্যান বলছে, গত ৩০ ডিসেম্বর মৃত্যুর সংখ্যা ছিল ১৫ হাজার ২১০ জন। তার ঠিক এক সপ্তাহ পর ৭ জানুয়ারিতে মৃত্যু ১৪ হাজার ৯৫৫ জন হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী,  শনিবার সকাল পর্যন্ত সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যু ভয়াবহভাবে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯১৪ জন। নতুন আক্রান্ত ৩ লাখ।

বিজ্ঞাপন

সেপ্টেম্বর মাস থেকে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনার মৃত্যুর সংখ্যা কিছুটা নিয়ন্ত্রণে আসলেও গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে সেখানে। মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪ জনের।

দ্বিতীয় দফা লকডাউন দেওয়া হলেও ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু ইউরোপের দেশ জার্মানিতে। দেশটিতে মৃত্যু হয় ১ হাজার ১৩৪ জনের। এছাড়া একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু যুক্তরাজ্যে, দেশটিতে ১ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে। সাউথ আফ্রিকায় ৬১৬, মেক্সিকোতে ১হাজার ৪৪, রাশিয়াতে ৪৪৫, ফ্রান্সে ৩৮১, ইটালিতে ৬২০ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিজ্ঞাপন