চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ কোটি ৯০ লাখ

করোনাভাইরাস

করোনাভাইরাসে প্রতিদিন বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়তেই আছে। বর্তমানে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত ২ কোটি ৮৯ লাখ ৪০ হাজার মানুষ। মোট মৃতের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছে ২ কোটি ৮ লাখেরও বেশি মানুষ।

বর্তমানে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটছে ভারতে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৪০০ জন। আর এই সময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ২৮২ জন। ব্রাজিলে এই সংখ্যাটা ৩১ হাজার ৮০০।

বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মৃত্যুবরণ করেছে ৪,৯৮৩ জন। ভারতে এই সময়ে মৃত্যুবরণ করেছে ১,১০৮ জন। যুক্তরাষ্ট্রে ৭০৭ জন। ব্রাজিলে মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রের থেকে বেশি, ৮০০ জন।

বিজ্ঞাপন

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭০২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৩৮ হাজার ২০১ জন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৭৩ হাজার ৬০১জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার জন। প্রতিবেশি দেশ ভারতে শনাক্ত হয়েছে ৪৭ লাখ ৫১ হাজার ৭৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৬১৪ জনের।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ, অঞ্চল এবং দুটি আন্তর্জাতিক প্রমোদতরীতে ছড়িয়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।