চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপ: রোববার শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

বাছাইপর্ব শুরুর আগে প্রস্তুতি ম্যাচে যাদের সঙ্গে হেরে চিন্তা বাড়িয়েছিল বাংলাদেশ সেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ অভিযানে নামছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। 
রোববার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকাল চারটায় দুবাইয়ে রাত আটটায় অন্য গ্রুপের ম্যাচে মুখোমুখি হবেচিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।
২০১৮ নিধাস ট্রফির পর বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে মুখোমুখি হয়নি। তবে তিন বছর পর আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে দেখা হয়েছে তাদের। সে ম্যাচে ৪ উইকেটে হারে বাংলাদেশ।

বিজ্ঞাপন

আসল মিশন শুরুর আগে চোটে পড়েছেন লঙ্কান স্পিনার মাহিশ থিকশানা। বাংলাদেশের বিপক্ষে কালকের ম্যাচ খেলা হচ্ছে না তার। টাইগার শিবিরে অবশ্য চোট নিয়ে দুর্ভাবনা নেই।
ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার ক্রিকেটার দাসুন শানাকা বলেন, ‘কাল ভালো একটি ম্যাচ প্রত্যাশা করছি। কোয়ালিফায়ারে বাংলাদেশ ভালো করেছে। টি-টুয়েন্টি কম সময়ের খেলা। আমাদের দিনে আমরা কতটা ভালো তা সবাই দেখেছে। ভালো একটি ম্যাচ হবে। আমাদের নিজেদের শক্তি কাজে লাগিয়ে খেলতে হবে। তাদের (বাংলাদেশ) ভালো কিছু খেলোয়াড় আছে। ফিজ, সাকিব, মাহমুদউল্লাহ। তারা ভালো দল।’
সুপার টুয়েলভের প্রথম ম্যাচের আগে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘পাওয়ার প্লে’তে পারফরম্যান্স এখানে গুরুত্বপূর্ণ। যে দলগুলো শুরুর ওভারগুলোতে বেশি রান করে, ওরাই বেশি জেতে, এমন একটা ব্যাপার দেখা যাচ্ছে। আমি মনে করি ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই  প্রথম ছয় ওভার খুব গুরুত্বপূর্ণ হবে।’

বিজ্ঞাপন