চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনা দলে নেই মেসি

মেসিকে না খেলাতে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে আবেদন করেছিল পিএসজি

বিজ্ঞাপন

করোনাভাইরাস থেকে সেরে ওঠার পর শারীরিক ধকল সামলাতে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির বেশ খানিকটা সময় লাগছে। বড়দিনের ছুটি কাটিয়ে পিএসজিতে ফেরার মুহূর্তে মেসির পজিটিভ রিপোর্ট আসে। পরে আইসোলেশনে কাটাতে হয়।

তবে মেসি ভক্তদের জন্য এখনই সুখবর দেয়ার অবকাশ নেই। আসছে ২৭ জানুয়ারি চিলি ও ফেব্রুয়ারির প্রথমদিনে কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য ঘোষিত আলবিসেলেস্তেদের স্কোয়াডে তাকে রাখা হয়নি।

pap-punno

মেসির সুস্থ হয়ে মাঠে ফেরার বিষয়ে পিএসজির সাথে সাথে আর্জেন্টিনার জন্য গুরুত্বপূর্ণ। এলএম টেনকে যাতে আন্তর্জাতিক ম্যাচের জন্য দলে টানা না হয়, সেজন্য বেশ মরিয়া হয়ে উঠেছিল পিএসজি। ফরাসি জায়ান্টরা তার ফিটনেস ফিরে পাওয়াটাকেই অগ্রাধিকার দিয়ে আসছিল। বিষয়টি বিবেচনায় নিয়ে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি সাবেক বার্সা তারকাকে চিলি ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের দলে স্থান দেননি।

ইতোমধ্যে ২০২২ কাতার বিশ্বকাপের টিকেট কেটে ফেলেছে আর্জেন্টিনা। তাই বাছাইপর্বের বাকি ম্যাচ নিয়ে দলটির অতি গুরুত্ব দেয়ার প্রয়োজন খুব একটা নেই। যার প্রেক্ষিতে মেসিকে না খেলানোর জন্য আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে আবেদন করেছিল পিএসজি।

Bkash May Banner

চলতি মৌসুমে ইনজুরি জর্জরিত মেসি কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর নতুন বছর তার জন্য আরও চ্যালেঞ্জিং হয়ে উঠেছে।

আগামী ১৫ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি। এই হাইভোল্টেজ ম্যাচের আগে মেসিকে যেকোনো মূল্যে খেলাতে চায় তার বর্তমান ক্লাব।

অতীতে চ্যাম্পিয়ন্স লীগের গুরুত্বপূর্ণ সময়ে তারকা ফুটবলারের অনুপস্থিতি ফ্রেঞ্চ ক্লাবটিকে ভুগিয়েছে। পার্ক ডে প্রিন্সেসে গ্রুপ পর্বের বাধা টপকে তাৎপর্যপূর্ণ অবদান রাখতে ব্রাজিলিয়ান ওয়ান্ডার বয় নেইমারকে তিন বছর পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

প্যারিসে উড়াল দেয়ার পর পিএসজির মাঠে গড়ানো ২৬টি ম্যাচের ভেতর ১২টিতে ম্যাচেই খেলতে পারেননি মেসি। স্বাভাবিকভাবেই সতীর্থদের সঙ্গে রসায়ন তৈরি না হওয়ায় নিজের সেরা ছন্দেও নেই তিনি। তার উপরে ইনজুরির কারণে নেইমার মাঠের বাইরে। মাউরিসিও পচেত্তিনো ডাগ আউটে দলের পারফরম্যান্সের গ্রাফ তাই নিচের দিকেই নামতে দেখছেন। কাইলিয়ান এমবাপে নির্ভরতার প্রতীক হয়ে উঠলেও খুব সম্ভবত আগামী মৌসুমেই তিনি দলবদল করছেন।

শুধুমাত্র মাঠের দক্ষতায় নয়, চ্যাম্পিয়ন্স লিগ জেতার অভিজ্ঞতার কারণে মেসিকে অত্যাবশ্যকীয়ভাবে গুরুত্বপূর্ণ ফুটবলার ভাবা হয়ে থাকে। এসব বিষয়কে মাথায় রেখেই আর্জেন্টাইন তারকাকে নিয়মিত মাঠে পাওয়ার দিকেই পিএসজি মনযোগী হয়েছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer