চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপ খেলেই ‘সিদ্ধান্ত’ জানাবেন মাশরাফী

সিরিজ জয়ের পর সংশয় দূর করলেন

সিলেট থেকে: ইদানীং মাশরাফী বিন মোর্ত্তজা সংবাদ সম্মেলনে এলেই উৎকণ্ঠা বাড়ে সাংবাদিকদের। হুট করে যদি জানিয়ে দেন, দেশের মাটিতে এটিই শেষ ম্যাচ! মিরপুর হয়ে সিলেট, উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজজুড়েই উদ্বিগ্ন থাকতে হয়েছে ডায়াসের সামনে বসা ক্রীড়া সাংবাদিকদের!

থাকতে হয়েছে ধাঁধায়। তবে শুক্রবার রাতে সিরিজ জয়ের পর মাশরাফী নিজেই সব উদ্বিগ্নতা আর সংশয় দূর করলেন। জানালেন, ২০১৯ বিশ্বকাপের শেষ ম্যাচ খেলার পরই জানাবেন চূড়ান্ত সিদ্ধান্ত। অনুরোধ করলেন অস্থিরতায় না ভুগতে।

Advertisement

‘আসলে যতবার বলেছি(অবসর প্রসঙ্গ) মনের কথাই বলেছি। আসলেই গভীরভাবে ভাবিনি। সামনে অনেক চ্যালেঞ্জ(নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড সফর, বিশ্বকাপ) আছে। সেটি নেয়ার জন্য আরও তৈরি হতে চাই। বিশ্বকাপের পর কী করবো সেটি শেষ ম্যাচ খেলার পরই সিদ্ধান্ত নেব। যদি মনে হয় ‘না’, তাহলে ওইদিনই বলে দেব। অথবা দেশে এসে বলব। যদি মনে হয় চালিয়ে যেতে পারছি, তাহলে এসে ভেবে মূল্যায়ন করে আবার আপনাদের জানাব। আপনারা এত ধন্দে থাকবেন না, একটু রিল্যাক্স থাকেন।’

বিশ্বকাপ খেলে যদি অবসর নেন, তাহলে ঘরের মাঠে শেষ ওয়ানডে খেলে ফেলেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের নেই আর কোনো ওয়ানডে ম্যাচ। এই হিসেব কষে দশর্করা হয়েছেন আবেগী। মিরপুরের পর সিলেটেও দেখা গেছে মাশরাফীকে ঘিরে অন্যরকম এক আবহ।

খেলার সময় মাঠে মাশরাফীর নিজের কি মনে হয়েছে এটিই শেষ? সংবাদ সম্মেলনে এ প্রশ্নের জবাবে চোটজর্জর ক্যারিয়ারের প্রসঙ্গ টেনে নড়াইল এক্সপ্রেস বললেন, ‘সিরিয়াসলি বলছি, এটা কিন্তু ২০১১ থেকে প্রতিটি ম্যাচেই, নামার পর মনে হয় যদি হাঁটুতে আবার সমস্যা হয়ে যায়! যেগুলো এর আগে হঠাৎ করে হয়েছে। ২০১১ থেকেই আমার এটা(এটিই শেষ ম্যাচ) মনে হয়, সত্যি কথা।’