চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপে স্ত্রী-সন্তান নিষিদ্ধ করলো পাকিস্তান

এবারের বিশ্বকাপের আসর বেশ লম্বা। লম্বা সময়ে যেন পরিবারের অভাব বোধ না করেন ক্রিকেটাররা সেজন্য বিশেষ সব ব্যবস্থা নিচ্ছে একাধিক ক্রিকেট বোর্ড। যেমন- নিজ খরচে ক্রিকেটারদের স্ত্রী-সন্তানদের ১৫ দিন টিম হোটেলে রাখার ব্যবস্থা করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু উল্টো পথে হাঁটছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান । বিশ্বকাপ চলাকালীন সময়ে টিম হোটেলে পাকিস্তানি ক্রিকেটারদের স্ত্রী-সন্তানদের নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড!

সম্প্রতি নিয়ম-কানুনে বেশকিছু পরিবর্তন এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যার মধ্যে একটি, খেলা চলাকালীন সময়ে টিম হোটেলে পরিবারকে রাখা সম্পূর্ণ নিষেধ। একান্তই যদি রাখতে হয়, তা করতে হবে নিজ খরচে!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে ক্ষেত্র বিশেষে নিয়ম শিথিলও করা সম্ভব। যেমন বিশ্বকাপ চলাকালীন সময়ে বোর্ডের বিশেষ অনুমতি নিয়ে স্ত্রীকে রুমে রাখতে পারবেন হারিস সোহেল।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন সময়ে স্ত্রীকে পাশে রাখার অনুমতি ছিল ক্রিকেটারদের। কিন্তু সেই সিরিজে ৪-০তে হোয়াইটওয়াশ হয়েছে সরফরাজ আহমেদের দল। সিরিজের ব্যর্থতার খেসারত হিসেবে তাই বিশ্বকাপে প্রিয়জনকে পাশে পাবেন না ক্রিকেটাররা। বোর্ডের চাওয়া, পরিবারের কথা না ভেবে নিজের সমস্ত মনোযোগ যেন খেলাতেই দেন ক্রিকেটাররা!