চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপে প্রোটিয়াদের সেরা তাহির

প্রতিবারই উইকেট পাওয়ার পর আগ্রাসী ভঙ্গিতে দৌড়ে বেড়ানো ইমরান তাহিরের ট্রেডমার্ক। পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হককে নিজের বলে দারুণ এক ক্যাচ নিয়ে সাজঘরের পথ দেখিয়ে এভাবেই দৌড়েছেন ৪০ বছরের ‘বুড়ো’ লেগস্পিনার। তখন হয়তো জানতে পারেননি কী কীর্তি গড়ে বসেছেন!

পাকিস্তান ম্যাচে তাহিরের শিকার দুই ওপেনার। এই দুই উইকেটই তাকে ঠাঁই দিয়েছে সাউথ আফ্রিকান ক্রিকেট ইতিহাসে। অ্যালান ডোনাল্ড, শন পোলকদের মতো কিংবদন্তিদের পেছনে ঠেলে প্রোটিয়াদের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীর নামটি এখন ইমরান তাহির।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বকাপে এখন পর্যন্ত ইমরান তাহিরের উইকেট শিকার ৩৯টি। তার পেছনে পড়ে গেছেন ‘সাদা বিদ্যুৎ’ খ্যাত সাবেক পেসার অ্যালান ডোনাল্ড। তার উইকেটসংখ্যা ৩৮। ৩১ উইকেট নিয়ে তিনে অবস্থান আরেক কিংবদন্তি পেসার শন পোলকের।

কীর্তি গড়ে যেমন আনন্দিত তেমনি তাহির খুশি নিজের বলে নিজে ক্যাচ ধরতে পেরেও। ইনিংস শেষে কোচিং স্টাফদের সামান্য খোঁচা মেরে বিলিয়ে দিলেন পুরো কৃতিত্ব, ‘দেশ ও দলের জন্য যা করতে পেরেছি তাতে আমি আসলেই আনন্দিত। উইকেট দরকার ছিল, প্রথম ওভারেই তা পেয়ে আমি খুশি।’

‘নিজে বল করে ক্যাচ ধরতে পারায় আমি মোটেও ভালো নই। কোচিং স্টাফরা সবসময় পেছনে লেগেই থাকতো। এইবার তাদের সঙ্গে কথা বলা দরকার!’

Bellow Post-Green View