চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, মানববন্ধনে পুলিশের বাধা

বাসচাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাজধানীর বিমানবন্দর সড়ক অবরোধ করেছে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা মানববন্ধনের চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ। তবে পুলিশের বাধা উপেক্ষা করে রাজপথে নেমেছে দুর্ঘটনায় নিহতদের সহপাঠিরা।

রোববার জাবালে নূর (ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭) পরিবহনের বাসটি মিরপুর থেকে আব্দুল্লাহপুর যাচ্ছিল। ফ্লাইওভার থেকে নামার পরই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কের পাশে দাঁড়িয়ে থাকা লোকজনকে ধাক্কা দেয়।

বিজ্ঞাপন

ওই সময় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম (১৫) ও দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম (১৬) নিহত হন। আহত হন আরও অন্তত ১০ জন।

রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষার সময় জাবালে নূর পরিবহনের ওই বাস দুই শিক্ষার্থীকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা নিহত হন।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে এই ঘটনার পর ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরিয়ে এসে রাস্তা আটকে বিক্ষোভ ‍শুরু করে। এ সময় সেখানে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় সোমবার বাসের চালক ও হেলপারের বিরুদ্ধে মামলা করেছেন নিহত স্কুলছাত্রী দিয়া খানম মীমের বাবা মো. জাহাঙ্গীর। অভিযুক্ত বাসের ২ চালক ও ২ হেলপারকে আটক করেছে র‍্যাব-১।

বিজ্ঞাপন