চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিভিন্ন বেসরকারি মেডিক্যাল-ডেন্টাল কলেজে ড্যাব ও জেডআরএফ’র পিপিই বিতরণ

বিশ্ব্যব্যাপী মহামারী করোনাভাইরাস প্রতিরোধে দেশের ৮টি বেসরকারি মেডিকেল ২টি ডেন্টাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে উভয় সংগঠনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবেই এই উদ্যোগ গ্রহণ করেছে।

বিজ্ঞাপন

রাজধানীর বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজে গিয়ে জেডআরএফ ও ড্যাবের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ সংশ্লিষ্ট মেডিকেল কলেজে পিপিই প্রদান করেন।

বিজ্ঞাপন

যেসব মেডিকেল কলেজ হাসপাতালে পিপিই প্রদান করা হয়েছে সেগুলো হচ্ছে- উত্তরা আধুনিক মেডিকেল কলেজ, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ, আপডেট ডেন্টাল কলেজ, এমএইচ শমরিতা মেডিকেল কলেজ, এমএইচ শমরিতা ডেন্টাল কলেজ, ইবনে সিনা মেডিকেল কলেজ, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ, আদ-দ্বীন মেডিক্যাল কলেজ, কমিউনিটি মেডিক্যাল কলেজ ও ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ।

পিপিই বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় করেছে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদল।

সমন্বয়কের দায়িত্বে আছেন জেডআরএফের মনিটর ডা: সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা: পারভেজ রেজা কাকন, সাংগঠনিক সম্পাদক ডা: খালেকুজ্জামান দীপু ও বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডাঃ এ.এস.এম রাকিবুল ইসলাম আকাশ।