চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিবাহ বিচ্ছেদের তিন যুগ পর মুখ খুললেন শহীদের মা

প্রায় তিন যুগ পর সম্প্রতি প্রথম স্বামী ও অভিনেতা পঙ্কজ কাপুরের (শহীদ কাপুরের বাবা) সাথে বিবাহ বিচ্ছেদ নিয়ে মুখ খুলেছেন নীলিমা আজিম।

ভারতীয় সংবাদ মাধ্যম পিংকভিলাকে দেওয়া এক সাক্ষাতকারে নীলিমা জানান, আমি সত্যিই পঙ্কজের সাথে বিচ্ছেদের ব্যাপারটি নিয়ে প্রস্তুত ছিলাম না। ১৯৮৪ সালে যখন আমাদের যে বিচ্ছেদ হয়েছিল, তখন তার পুরোটা সিদ্ধান্ত নিয়েছিলেন পঙ্কজ। তিনি বিচ্ছেদের ব্যাপারে পুরোপুরি ভাবে তৈরি ছিলেন। সেই কারণে পঙ্কজ কাপুরের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে প্রথম সংসার ভেঙে বেরিয়ে এসেছিলাম।

বিজ্ঞাপন

নীলিমা আরও জানান, মাত্র ১৫ বছর বয়সে পঙ্কজ কাপুরের সঙ্গে বন্ধুত্ব তৈরি হয়েছিল তার। এরপর পরিণত বয়সে দুজনে বিয়ের সিদ্ধান্ত নেন। তাই পঙ্কজ কাপুরের সঙ্গে বিচ্ছেদের পর কঠিন সময়ের মধ্যে দিয়ে গেলেও, নিজেকে সামলে নিয়েছিলেন তিনি। এমনকি শহীদের বেড়ে ওঠাও মা নীলিমার কাছেই। যদিও বাবা পঙ্কজ কাপুরের সঙ্গেও শহীদের সম্পর্ক বেশ ভালো।

বিজ্ঞাপন

১৯৮৪ সালে পঙ্কজ কাপুরের সাথে বিবাহ বিচ্ছেদের পর ১৯৯১ সালে রাজেশ খাট্টারকে বিয়ে করেন নীলিমা আজিম। সেই সংসারে জন্ম নিয়েছিল তাদের সন্তান ‘ধড়ক’ খ্যাত তারকা ইশান খাট্টার।

এরপর সেই সংসারও বেশি দিন টেকেনি নীলিমার। ২০০১ সালে রাজেশ খাট্টারের সঙ্গে বিচ্ছেদের পর ২০০৪ সালে রাজা আলি খানের সাথে তৃতীয় বারের মত বিবাদ বন্ধনে আবদ্ধ হন তিনি। কিন্তু তৃতীয় বিয়েও বেশিদিন টেকেনি নীলিমার। ২০০৯ সালে সেটিও ভেঙে যায়।