চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিপিএল অভিষেকেই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে প্রথম দল হিসেবে অভিষেকেই প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। মৌসুমের শুরুতে স্বাধীনতা কাপের শিরোপা যোগ করলে ইতিহাসটা অনন্য। অভিষেকেই দুই শিরোপা জেতার এমন কীর্তি দেশের অন্য কোনো ক্লাবের নেই।

বৃহস্পতিবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে চলতি আসরের শিরোপা নিশ্চিত করে বসুন্ধরা। বুধবার অতিরিক্ত বৃষ্টি ও বজ্রপাতের কারণে ম্যাচ স্থগিত হলে একদিন পর ম্যাচ মাঠে গড়ায়।

বসুন্ধরা কিংসের শিরোপা উৎসব হতে পারত আরও আগেই। টানা ১৪ ম্যাচ জেতার রেকর্ড গড়া দলটি সিলেট জেলা স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে হেরে গেলে উৎসবে দেরি হয়। ওই দিনই লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনী বড় ব্যবধানে জয় নিয়ে প্রতিযোগিতা জমিয়ে তোলে।

বিজ্ঞাপন

কিন্তু বৃষ্টিতে স্থগিত হওয়া বসুন্ধরার ম্যাচের দিন চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ঢাকা আবাহনী ড্র করলে বসুন্ধরার সামনে মাত্র ১ পয়েন্টের লক্ষ্য দাঁড়ায়। অর্থাৎ- একটা ড্র, তাহলেই পাবে শিরোপার স্বাদ। সেই অপেক্ষা মিটল ২ ম্যাচ হাতে রেখেই।

ম্যাচের ১৭ মিনিটেই মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতের গোলে এগিয়ে গিয়েছিল মোহামেডান। পরে ৩৭ মিনিটে কোস্টারিকান তারকা ড্যানিয়েল কলিনদ্রেসের কর্নারে হেড করে সমতাসূচক গোল করে দলকে স্বস্তি এনে দেন বসুন্ধরার ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস দ্য কস্তা সোয়ারেস।

২২ ম্যাচ শেষে বসুন্ধরা কিংসের পয়েন্ট ৫৯। এরমধ্যে জয় ১৯টি, ২টি ড্র ও ১টিতে হার। দ্বিতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেডের সংগ্রহ ২৩ ম্যাচে ১৮ জয়, ১ ড্র ও ৪ হারে ৫৫ পয়েন্ট।

বিজ্ঞাপন