চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিপিএলে ভিন্ন এক রাব্বিকে দেখছেন শুভ

তিন ম্যাচ গড়িয়ে যাওয়ার পর একাদশে জায়গা পাওয়া কামরুল ইসলাম রাব্বি দারুণ বোলিংয়ে হয়ে উঠেছেন রাজশাহী কিংসের অপরিহার্য একজন। সোমবার মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ৩ ওভারে ১০ রান দিয়ে এ পেসারের শিকার ৪ উইকেট। জয় থেকে যখন দূরে সরে যাচ্ছিল রাজশাহী, জোড়া আঘাতে পাল্টে দেন ম্যাচের চেহারাই। শেষে ৩৮ রানের সহজ জয়েই মাঠ ছেড়েছে কিংসরা।

কুমিল্লার চার স্বীকৃত ব্যাটসম্যান তামিম ইকবাল, লিয়াম ডসন, শহিদ আফ্রিদি ও মোহাম্মদ সাইফউদ্দিনের উইকেট নেন রাব্বি। দারুণ স্লোয়ারের সঙ্গে ছিল অসাধারণ ইয়র্কার। বিপিএলে রাব্বির মাঝে ভিন্ন এক প্রতিচ্ছবি দেখতে পাচ্ছেন কুমিল্লার ওপেনার শামসুর রহমান শুভ। ম্যাচ শেষে অনুজকে প্রশংসায় ভাসালেন।

বিজ্ঞাপন

‘রাব্বি এমনিতেই ভালো বোলার। বাংলাদেশের হয়ে টেস্ট, ওয়ানডে সবই খেলেছে। ডিফারেন্ট অ্যাটিচ্যুড নিয়ে এই বিপিএল খেলতে দেখছি ওকে। প্রথম দিকে ম্যাচ খেলেনি, যখন সুযোগ পেল ভালো করে যাচ্ছে। যখন টিমের দরকার ব্রেক-থ্রু এনে দিচ্ছে। আশা করি সামনে আরও ভালো করবে।’

‘সে খুব ছন্দে আছে। স্লোয়ার, ইয়র্কার অ্যাকুরেট হচ্ছে। রাজশাহী টিমের জন্য ওর রোলটা খুব গুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে।’ এভাবেই রাব্বিকে মূল্যায়ন করলেন ভিক্টোরিয়ানস ওপেনার।

বিজ্ঞাপন

সিলেট পর্বে বিপিএলের প্রথম ম্যাচ খেলতে নেমে রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের ম্যাচে রাব্বি নেন ২ উইকেট। পরের ম্যাচে কোনো উইকেট পাননি, দলও জেতেনি। সিলেট পর্বে শেষ ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৪ ওভারে ২৪ রানে একটি উইকেট নেন। দারুণ এক জয় তুলে রাজধানীতে ফেরে দল।

সোমবারের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে লরি ইভান্সের সেঞ্চুরি (১০৪) ও রায়ান টেন ডেসকাটের ফিফটিতে (৫৯) ১৭৬ রান তোলে রাজশাহী। ব্যাটিংয়ে নেমে সমানতালে লড়ছিল কুমিল্লাও। কিন্তু মোস্তাফিজ-রাব্বি বল হাতে জ্বলে ওঠায় ১০ বল আগেই ১৩৮ রানে গুটিয়ে যায় কুমিল্লা।

হারের পেছনে রাজশাহীর দুই পেসারের জ্বলে ওঠাকেই মূল কারণ হিসেবে উল্লেখ করলেন শুভ, ‘আমরা যখন ব্যাটিংয়ে ছিলাম ম্যাচটা আমাদের থেকে কখনই দূরে চলে যায়নি। মাঝখানে ৪ রানের মধ্যে ৩-৪টা উইকেট পড়ে গেছে। এই জায়গায় দুই দলের মাঝে পার্থক্য হয়ে গেছে। আর মোস্তাফিজ এবং রাব্বি খুব ভালো বোলিং করেছে। ওরা ওদের প্ল্যানিংয়ে সফল হয়েছে, যে কারণে আমরা আমাদের প্ল্যান থেকে বাইরে চলে গেছি।’

‘আসলে টি-টুয়েন্টির জন্য এইসব রান তাড়া করে জেতার মতো। দুর্ভাগ্য, আমরা ভালো খেলতে পারিনি। তাদের ব্যাটসম্যানদের প্রশংসা করতে হয়। দুজন খুব ভালো ব্যাটিং করেছে। শেষদিকে আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পারিনি। তাতে ওদের ১৪০ বা ১৫০ এরমধ্যে আটকাতে পারিনি।’

Bellow Post-Green View