চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বিদেশী হত্যাকাণ্ডে ওভার রিঅ্যাকশন’

তৈরি পোশাক শিল্পের বিদেশী বায়ার ও ক্রেতাদের মধ্যে বাংলাদেশ ভ্রমণে কোনো নিরাপত্তাহীনতা নেই বলে দাবি করে বিজিএমইএ’র প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান বলেছেন, দুই বিদেশী খুনের পর দেশে বিদেশে একটু ‘ওভার রিঅ্যাকশন’ হয়েছে।

রাজধানীর বিজিএমইএ ভবনে নতুন কমিটির প্রথম প্রেস ব্রিফিংয়ে প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান বলেছেন, সারা পৃথিবীতে সন্ত্রাসবাদ আছে। তবে বাংলাদেশে এখনও সন্ত্রাসবাদ সেভাবে মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি।

Reneta June

বাংলাদেশে বিদেশীরা খুবই সৌহার্দ্যপূর্ণভাবে বসবাস এবং চলাচল করেন উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, আমাদের এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি এমন অবস্থা হয়নি যে আমরা চলাচল করতে পারছি না।’

বিজ্ঞাপন

সন্ত্রাসবাদ মোকাবেলায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বর্তমান সরকারকে সফল মন্তব্য করে বিজিএমইএ প্রেসিডেন্ট বলেন, বর্তমান সরকার এই সন্ত্রাসবাদ খুবই আন্তরিকতার সঙ্গে সাফল্যজনকভাবে মোকাবেলা করছে। এখন, এই মুহূর্তে আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণভাবে সরকারে নিয়ন্ত্রণে আছে।

গত সপ্তাহেও বাংলাদেশে এইচ এন এমের প্রোডাকশন ম্যানেজার ভ্রমণ করে গেছেন। তবে বিজিএমইএ প্রেসিডেন্ট বলেন, ব্যাংক ঋণে সুদের হার, গ্যাস সঙ্কট দূর না হলে নতুন কারখানা চালু করা যাবে না।

বাংলাদেশের অনুকূল পরিস্থিতির বর্ণনা করতে গিয়ে বিভিন্ন দেশে সংঘটিত সন্ত্রাসী হামলার ঘটনা উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, পৃথিবীর সবজায়গায় এরকম মানুষ খুন হয়ে। গতকালকেও নাইজেরিয়ায় একটি মসজিদে ত্রিশজন মারা গেছে। টার্কিতে ৯০ জন মারা গেছে। আমাদের যেদিন ঘটনা ঘটে তার পরের দিন আমেরিকায় নয়জন মারা গেছে স্কুলে। অস্ট্রেলিয়ায় পুলিশ হেডকোয়ার্টারের সামনে দুইজনকে গুলি করে হত্যা করা হয়েছে।