চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদেশি কোচদের ছাড়পত্রের অপেক্ষা

ফিটনেস ট্রেনার নিক লি ছাড়া ঢাকায় ফেরা বিদেশি কোচিং স্টাফের সবাই করোনা পরীক্ষায় উতরে গেছেন। কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট মেলায় দ্রুতই তাদের মাঠে ফেরার আশা জেগেছে।

এমাসেই জাতীয় দলের শ্রীলঙ্কা সফর থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছে যেন বিদেশি কোচদের বেলায় ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম শিথিল করা হয়।

বিজ্ঞাপন

বিসিবির চাওয়া টেস্টে নেগেটিভ হওয়া কোচিং স্টাফরা যেন দ্রুতই ক্রিকেটারদের নিয়ে মাঠের কাজে নেমে পড়ার সুযোগ পায়। এ বিষয়ে সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার, কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) ডেপুটি চিফ (মেডিক্যাল) ডা. এবি মো. শামছুজ্জামান জানিয়েছেন, বিসিবির এই আবেদনটি নিয়ে দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে।

‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড স্বাস্থ্য অধিদপ্তরকে একটি চিঠি দিয়েছে, এটা এখন প্রক্রিয়াধীন আছে, চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এখান থেকে একটা চিঠি ইস্যু করে জানিয়ে দেয়া হবে। ফলাফল যেটাই হোক না কেনো।’

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বললেন, ‘চিঠির উত্তর আমরা এখনো পাইনি। আশা করছি আগামী সপ্তাহে পেয়ে যাব।’

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজের আগে কোচিং স্টাফ ছাড়াই অনুশীলন করছেন জাতীয় দলের ক্রিকেটাররা। কয়েকদিন আগে দেশে ফেরা বিদেশি কোচদের বেলায় ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম শিথিল না হলে মিরপুরে টাইগারদের অনুশীলন করানোর তেমন সুযোগ হবে না তাদের। কেননা দুই সপ্তাহ পরই বাংলাদেশ দলকে যেতে হবে লঙ্কা সফরে।