চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিডিনিউজ টোয়েন্টিফোর সম্পাদকের আগাম জামিন

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর করা মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে তৌফিক ইমরোজ খালিদী আগাম জামিনের আবেদন করেন। এরপর আদালত তার আবেদনের শুনানি নিয়ে তাকে আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ আদালতে তৌফিক ইমরোজ খালিদীর পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল মতিন খসরু। আর দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরসিদ আলম খান। শুনানিতে আইনজীবী আবদুল মতিন খসরু আদালতকে বলেন, ‘এই মামলার উদ্দেশ্যই হচ্ছে তৌফিক ইমরোজ খালিদীকে অপমান-অপদস্থ করা।’

বিজ্ঞাপন

গত ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়-১-এ তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেন। ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৭ (১) ধারায় করা মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী চারটি ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার ‘বৈধ কোনো উৎস’ দুদক পায়নি। এছাড়া, ‘ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে’ ওই অর্থ অর্জন করা হয়েছে বলেও মামলায় অভিযোগ করা হয়।

এর আগে গত ছরের শেষ দিকে অ্যাসেট ম্যানেজমেন্ট ফার্ম এলআর গ্লোবাল বাংলাদেশের কাছ থেকে ৫০ কোটি টাকা বিনিয়োগ পাওয়ার তথ্য প্রকাশ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম৷ এর সপ্তাহ দুই পরই দুদকের এই অনুসন্ধান শুরু হয়৷ এর প্রায় সাড়ে আট মাস পর দায়ের করা মামলায় বিনিয়োগের ওই টাকা ‘অবৈধ প্রক্রিয়ায়’ অর্জন করা হয়েছে বলে অভিযোগ করে দুদক।