চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিজয়ের মাসে ৭১’র পরাজিত শক্তিকে আবারও পরাজিত করব: নানক

শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের মাসে ৭১’র পরাজিত শক্তিকে আবারও পরাজিত করা হবে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন: ৭১’র পরাজিত শক্তি জামায়াতকে সঙ্গে বিএনপি গাঁটছড়া বেঁধেছে।  তাদের মোকাবেলায় বাঙালী জাতি আজ ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ জাতিকে সঙ্গে নিয়ে আগামী ৩০ ডিসেম্বর স্বাধীনতা বিরোধী এ শক্তিকে পরাজিত করা হবে।

রোববার সকালে বিজয় দিবস উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

Advertisement

নানক বলেন: ১৯৭১’এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যেমন ভাবে বাঙালি জাতি স্বাধীনতা বিরোধী শক্তিকে, ধর্মান্ধ শক্তিকে পরাজিত করে এই বাংলা মায়ের বিজয় অর্জন করেছিলেন; ঠিক তেমনি করে বিজয়ের ৪৭ বছরে বাঙালি জাতি আবার নতুন করে শপথ নিচ্ছে, বাঙালি জাতির বিরুদ্ধে এখনও যে সকল অপশক্তির ষড়যন্ত্র করে যাচ্ছে; তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আগামী ৩০ ডিসেম্বর বিজয়ের মাসে শেখ হাসিনার নেতৃত্বে চূড়ান্ত বিজয়ের মধ্যদিয়ে বাঙালি জাতি আবার নতুন করে পথ চলা শুরু করবে।

এসময় তিনি আরও বলেন: এবারের বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের চেতনার শক্তি ঐক্যবদ্ধভাবে লড়াই করছে। অন্যদিকে একাত্তরে পরাজিত জামায়াতকে নিয়ে বিএনপি গাঁটছড়া বেঁধে নেমেছে। এদের মোকাবেলা করার জন্য বাঙালি জাতি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধভাবে আমরা শেখ হাসিনার নেতৃত্বে ৭১’র এই পরাজিত শক্তিকে পরাজিত করব।