চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিজয়কে রাস্তা দেখিয়ে জোসেফের ‘ডিমেরিট’

বাংলাদেশ ম্যাচটা জেতেনি। ৩ রানে হারের আফসোসে পুড়ছে। তবে জেতার যে একটা সম্ভাবনা তৈরি হয়েছিল, সেটা টপঅর্ডারের ঝড়ো গতিতে রান তোলায়। বড় ইনিংস খেলতে না পারলেও যার শুরুটা করে দিয়ে যান এনামুল হক বিজয়। ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা প্রতিপক্ষ ওপেনারকে বিদায় করতে পারাটা স্বস্তিরই। সেটার একটু বাড়াবাড়ি প্রকাশে ডিমেরিট পয়েন্ট মিলল আলজারি জোসেফের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডের ঘটনা। তৃতীয় ওভারে বিজয়কে বোল্ড করে সাজঘরের পথ দেখান জোসেফ। আক্ষরিক অর্থেই পথ দেখিয়েছেন। সাজঘরের পথ দেখানোটা ক্রিকেটীয় নিয়ম আনুকূল্যের নয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আউট করার পর প্রতিপক্ষ ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়ে দেয়ায় তাই শাস্তি পেয়েছেন আলজারি জোসেফ। আইসিসির ম্যাচ রেফারির কাছে কেবল তিরস্কারই শোনেননি, উইন্ডিজের তরুণ পেসার পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্টও।

দোষ স্বীকার করে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের শাস্তি মেনে নেয়ায় অবশ্য জোসেফকে আর আনুষ্ঠানিক শুনানিতে বসতে হয়নি।

ক্যারিবীয়দের সিরিজে সমতা ফেরানোর ম্যাচে উদ্বোধনীতে তামিমের সঙ্গে ঝড়ো শুরু করেন বিজয়। উদ্বোধনীতে আসা ৩২ রানের ২৩-ই তুলে দিয়ে যান তিনি। উইকেট ছেড়ে এসে পাগলাটে শট খেলতে যেয়ে জোসেফের বলে বোল্ড হন। এ ডানহাতি ওপেনার ২টি করে চার ছক্কায় ৯ বলে ২৩ রানের ইনিংস খেলেছিলেন।