চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিজেপি কর্মীকে হত্যায় দুই সন্দেহভাজন গ্রেপ্তার

ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলের পর রোববার রাতে এক বিজেপি কর্মীকে হত্যার ঘটনায় দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ।

নির্বাচনী উত্তেজনার জের যেন থামছে না ভারতে। সেই রেশেই উত্তর ২৪ পরগণা জেলা ভাটাপাড়ায় আততায়ীর গুলিতে খুন হন চন্দন সাউ নামের এক বিজেপি কর্মী। যদিও শুরু থেকেই বিজেপির পক্ষ থেকে এ ঘটনার জন্য তৃণমূল কংগ্রেসকেই দায়ী করে আসছে। কিন্তু পুরো ঘটনা তদন্ত না করে কিছু বলতে নারাজ পুলিশ।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা এএনআই এর প্রতিবেদনে বলা হয় , ভাটাপাড়ায় হত্যার পর থেকে অতিরিক্ত নিরাপত্তা মোতায়েন করা হয়। এবং পুলিশ অভিযান চালায়। সেখান থেকেই দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করে পুলিশ।

বিজ্ঞাপন

এর ঠিক দুই আগেই উত্তরপ্রদেশের আমেথিতে বিজেপি নেত্রী স্মৃতি ইরানির ঘনিষ্ঠ এক প্রচারণা সহযোগী দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন।

সুরেন্দ্র সিং নামের ওই প্রাক্তন গ্রামপ্রধানকে শনিবার গভীর রাতে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে এনডিটিভি। তিনি স্মৃতির পাশে থেকে লোকসভা নির্বাচনের পুরোটা সময় প্রচারের কাজে সহায়তা করেছিলেন।

যদিও বেশ কয়দিন আগে থেকেই এই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। বিশেষ করে ১৯ মের পর থেকে তা বিরাট আকার নেয়। নির্বাচন পরবর্তী সহিংসতা এড়াতে নির্বাচন কমিশন অই এলাকায় ১৪৪ ধারা জারি করে। সহিংসতায় জড়িত অন্তত ১৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।