চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিজেপিতে যোগদানের আগেই বুলেটপ্রুফ গাড়ি, মুখ্যমন্ত্রীর সমান নিরাপত্তা

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা ও বিধায়ক শুভেন্দু অধিকারীর জন্য বুলেটপ্রুফ গাড়িসহ জেড-প্লাস ক্যাটাগরির নিরাপত্তা অনুমোদন করেছে কেন্দ্রীয় সরকারের থাকা বিজেপি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র উদ্ধৃত করে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেমন নিরাপত্তা পান; শুভেন্দুকেও সেই ধরনের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে কবে থেকে সেই নিরাপত্তা দেওয়া হবে, সেটা নির্ভর করছে কয়েকদিন আগে মন্ত্রীর পদ ছাড়া শুভেন্দুর অধিকারীর ওপরই। সম্প্রতি তিনি রাজ্যের দেওয়া সমস্ত নিরাপত্তা ছেড়ে দেন। তবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হওয়ার কারণে কিছুটা নিরাপত্তা এখনো বহাল রেখেছে রাজ্য প্রশাসন।

বিজ্ঞাপন

বেশ কয়েক মাস ধরে দল পরিচালনাসহ নানান বিষয় নিয়ে নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম এ নেতার সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তৃণমূল কংগ্রেসের। শুভেন্দুর ঘনিষ্ঠ মহলের কেউ কেউ বলছেন, আগামী কয়েকদিনের মধ্যেই তিনি বিজেপিতে যোগদান করবেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রের খবর, কেন্দ্রের পক্ষ থেকে শুভেন্দু অধিকারীকে বুলেটপ্রুফ গাড়িসহ সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে।

এর আগে ২০১৭ সালে তৃণমূল কংগ্রেসের আরেক প্রভাবশালী নেতা মুকুল রায়কেও দলত্যাগের আগে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল। পরে তিনি বিজেপিতে যোগ দেন।