চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিজেএসসি’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

Nagod
Bkash July

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের (বিজেএসসি) ২০২১-২০২২ সেশনের জন্য পূর্ণাঙ্গ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কমিটি ঘোষণা করা হয়েছে।

এক বছর মেয়াদি কমিটির দীর্ঘ সাড়ে তিন মাস পর পূর্ণাঙ্গ হয়েছে বিজেএসসির কেন্দ্রীয় নির্বাহী সংসদ। যেখানে জায়গা পেয়েছেন দেশের ১৬টি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। এর মধ্যে ১০ টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও ৬ টি বেসরকারি বিশ্ববিদ্যালয়।

Sarkas

আজ বুধবার দুপুরে সভাপতি হেদায়েতুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ অনুমোদিত এই কমিটির তালিকা প্রকাশ করা হয়।

কমিটির বিষয়ে কেন্দ্রীয় সভাপতি হেদায়েতুল ইসলাম বলেন, ‘সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য বিজেএসসির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হলো। নতুন কমিটির মাধ্যমে বিজেএসসি আরো গতিশীল হবে বলে আশা করছি।’

সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ পদ প্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘শীঘ্রই কেন্দ্রীয় নির্বাহী সংসদের অধিবেশন ডাকা হবে। সংগঠনের লক্ষ্য ও সারা দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের পাশে থেকে এ কমিটি কাজ করে যাবে।’

এর আগে গতবছরের ১৮ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ক্যাফেটেরিয়ায় বিদায়ী সভাপতি জি এম হিরক এবং সাধারণ সম্পাদক জাবিদ হাসান ফাহিম নতুন কেন্দ্রীয় নির্বাহী সংসদের অনুমোদন দেন। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হেদায়েতুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী তাওসিফ আবদুল্লাহ।

‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানে দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াস নিয়ে ২০১৫ সালের ১৩ নভেম্বর গঠিত হয় বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল ।

BSH
Bellow Post-Green View