চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিচ ফুটবলের ফাইনালে আবাহনী-মোহামেডান

রানার চ্যানেল আই বিচ ফুটবলের ষষ্ঠ আসর আবাহনী মাস্টার্স বনাম মোহামেডান মাস্টার্সের দ্বৈরথের জন্য অপেক্ষা করছে। কক্সবাজারের সিগাল পয়েন্টে শনিবার বিকেল ছয়টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি সম্প্রচারিত হবে চ্যানেল আইয়ের পর্দায়।

শনিবার সকালে প্রথম সেমিফাইনালে মুক্তিযোদ্ধা মাস্টার্সকে ৪-৫ গোলে হারিয়ে ফাইনালে উঠে যায় আলফাজের মোহামেডান। দ্বিতীয় সেমিফাইনালে মেহেদী হাসান উজ্জ্বলের হ্যাটট্রিকে ফাইনাল নিশ্চিত করে আবাহনী। তারা ৫-১ গোলে উড়িয়ে দেয় চট্টগ্রাম মাস্টার্সকে।

হ্যাটট্রিকের দেখা মিলেছে মোহামেডান মাস্টার্সের ম্যাচেও। প্রথমদিনের ‘হ্যাটট্রিক ম্যান’ ৬৬  বছর বয়সী নুরুল হক মানিক এদিনও তিন গোল করেন। মোহামেডানের অন্য গোল দুটি আলফাজ এবং মাসুদ রানার।

মুক্তিযোদ্ধাও কম যায়নি। সুজন জোড়া গোল করে দলকে পথে রাখেন। এরপর মনি এবং মিঠু আরও দুটি গোল করে ফাইনালের স্বপ্ন জাগান। কিন্তু শেষ পর্যন্ত তারা আর পেরে ওঠেনি।

বাংলাদেশের ফুটবল এবং কক্সবাজার সমুদ্র সৈকতকে আরও জনপ্রিয় করার লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও ওয়াফ (ফুটবলের জন্য আমরা)-এর সহযোগিতায় চ্যানেল আই ছয় বছর ধরে আয়োজন করছে বিচ ফুটবল। জাতীয় দল এবং বিভিন্ন ক্লাবের সাবেক তারকা ফুটবলাররা অংশ নেন এই টুর্নামেন্টে।

Advertisement

আবাহনী-চট্টগ্রামের ম্যাচে উত্তেজনা ছড়ায় শুরু থেকে। ‘যুদ্ধ ছাড়া ছাড় নয়’ প্রথম কোয়ার্টারে এমন পরিস্থিতি চোখে পড়ে। খেলোয়াড়রা কেউ কেউ মেজাজ হারান। এরপর নজরুলের একটি গোল বাতিল হয়ে যায়। বিচ ফুটবলের নিয়ম অনুযায়ী যাকে ফাউল করা হবে তিনি কিক নিবেন। সেক্ষেত্রে ফাউলের শিকার জাকিরের কিক নেয়ার কথা। কিন্তু নজরুল কিক নেন। এই গোল বাতিল হওয়ার পর প্রথম কোয়ার্টার গোলশুন্যভাবে শেষ হয়।

দর্শকদের একাংশ

আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী বিচ ফুটবল তিন কোয়ার্টারে হয়। প্রতি ভাগে ১২ মিনিট করে সময় থাকে। কিন্তু রানার -চ্যানেল আইয়ের এই আয়োজনে প্রতি কোয়ার্টার হচ্ছে ১০ মিনিট করে।

দ্বিতীয় কোয়ার্টারে ওই নজরুল মাটি কামড়ানো শটে গোল করে আবাহনীকে এগিয়ে দেন। এরপর সাকিব আল হাসানের ফুফাতো ভাই মেহেদী হাসান উজ্জ্বল ব্যবধান দ্বিগুণ করেন।

তৃতীয় কোয়ার্টারে তিনি আরও তিনটি গোল করেন। গতকাল দলকে সেমিতে আনতে করেছিলেন জোড়া গোল।

ছবি: ওবায়দুল হক তুহিন