চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মার্ক জাকারবার্গের দুঃখ প্রকাশ, ব্যক্তিগত সম্পদ হারালেন ৬০০ কোটি ডলার

ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইন্সটাগ্রাম কয়েক ঘণ্টা বন্ধ থাকায় দুঃখ প্রকাশ করেছেন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটির সিইও মার্ক জাকারবার্গ। এছাড়া ওইসময়ে জাকারবার্গের ব্যক্তিগত সম্পদ এক ধাক্কায় ৬০০ কোটি ডলারেরও বেশি কমে গেছে। এ কারণে তিনি পিছিয়ে পড়েছেন বিশ্বের শীর্ষ ধনীদের তালিকাতেও।

এক ফেসবুক পোস্টে তিনি বলেন, ‘ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার আবার অনলাইনে ফিরে এসেছে। এই সমস্যার জন্য আমি দুঃখিত। আমি জানি পছন্দের মানুষের সঙ্গে যুক্ত থাকতে আমাদের সেবার ওপর আপনারা কতটা নির্ভর করেন।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

টুইটারে হোয়াটসঅ্যাপ জানায়, যারা আজ হোয়াটসঅ্যাপ করতে পারেননি তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। ধীরে ধীরে এবং সতর্কভাবে হোয়াটসঅ্যাপে আবার কাজ শুরু করেছে। ধৈর্য্য ধরার জন্য ধন্যবাদ। আরও বেশি কিছু জানানোর থাকলে অবশ্যই আপনাদের জানিয়ে দেবো।

সোমবার রাত ৯ টার পর থেকে বাংলাদেশসহ বিভিন্ন দেশে হঠাৎ করে ফেসবুক, হোয়াটসআপ ও ইনস্টাগ্রাম ব্যবহারে বিঘ্ন ঘটে। ছয় ঘণ্টা পর থেকে আবার ব্যবহারকারীরা এসব সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করতে পারছেন।

এঘটনার ফলে সোমবার ফেসবুকের শেয়ার দর ৪.৯ শতাংশ কমে গেছে। যা গত বছর নভেম্বরের পর সবচেয়ে বড় দৈনিক পতন। বিজ্ঞাপন পরিমাপক সংস্থা স্ট্যান্ডার্ড মিডিয়া ইনডেক্স অনুসারে, সমস্যা চলাকালীন ফেসবুক প্রতি ঘণ্টায় প্রায় ৫,৪৫,৫০০ ডলার বিজ্ঞাপন আয় হারিয়েছে।