চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিক্রি হয়ে গেছে ইডেন টেস্টের সব টিকেট

বিক্রি হয়ে গেছে ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারতের দিবা-রাত্রি টেস্টের প্রথম চারদিনের সব টিকেট। বিষয়টি উল্লেখ করে নিজের তৃপ্তির কথা শুনিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সমর্থকদের কাছ থেকে সাড়া পাওয়ায় বেশ খুশি সৌরভ। বলেছেন, ‘সমস্ত টিকিট শেষ। আমি বেশ আনন্দিত।’

বিজ্ঞাপন

ভারতের সবচেয়ে বড় স্টেডিয়ামের একটি ইডেন। এই মাঠে একসঙ্গে খেলা দেখতে পারেন ৬৭ হাজার দর্শক। গত মাসে ভারত-বাংলাদেশের ফুটবল ম্যাচেও বিক্রি হয়ে গিয়েছিল ৬৬ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন কলকাতার যুব ভারতী স্টেডিয়ামের সমস্ত টিকেট।

২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া নিজেদের প্রথম গোলাপি বলের টেস্ট খেলতে মঙ্গলবার কলকাতায় পৌঁছে গেছে বাংলাদেশ ও ভারত। দুদলের এই ম্যাচকে ঘিরে এখন ‘গোলাপি’ জ্বরে ভুগছে কলকাতাবাসী।

প্রথমবারের মতো নিজেদের দিবা-রাত্রির টেস্টকে স্মরণীয় করে রাখতে কোনো খামতিই রাখছেন না বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ। প্রথমদিন টেস্ট শুরুর ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। থাকার কথা আছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহরও।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত রাতের আলোয় ২২ গজে লড়াই করবে গোলাপি বলে। আর গ্যালারি, ভিভিআইপি বক্সে থাকবে নানা চমক! প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য থাকবে বিশেষ উপহার। গোলাপি বলের টেস্ট, তাই প্রধানমন্ত্রীকে গোলাপি শাল উপহার দিতে চায় সিএবি। দেশটির গণমাধ্যমকে এমনই জানিয়েছেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া।

প্রথমদিনের খেলা শেষে হবে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানেই বাংলাদেশ প্রধানমন্ত্রীর হাতে বিশেষ নকশা করা শাল তুলে দেবে সিএবি, যাতে থাকবে গোলাপি আভা।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন প্রখ্যাত ও জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা, গাইবেন শ্রেয়া ঘোষালও। ভারতের জাতীয় সঙ্গীত গাইবেন শ্রেয়া।

দিবা-রাত্রির এই টেস্টকে স্মরণীয় করতে চেষ্টার কোনো কমতি রাখতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও সিএবি। বাংলাদেশ প্রধানমন্ত্রীর পাশাপাশি ২০০০ সালে টাইগারদের অভিষেক টেস্ট দলের ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। থাকবেন একই ম্যাচে খেলা ভারতের সাবেক ক্রিকেটাররাও।

সৌরভের এতসব উদ্যোগ তাই বৃথা যাচ্ছে না। প্রবল সাড়া পড়েছে ইডেন টেস্টকে নিয়ে। তাইতো বিক্রি হয়ে গেছে প্রথম চারদিনের টিকেট। ইন্দোর টেস্ট তিনদিনে শেষ হলেও তা নিয়ে খুব একটা ভাবনা নেই সমর্থকদের মাঝে!

Bellow Post-Green View