চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিএনপির রঙিন খোয়াব ভণ্ডুল হয়ে গেছে: ওবায়দুল কাদের

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপি ক্ষমতায় যাবার যে রঙিন খোয়াব দেখেছিলো তা ভণ্ডুল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার প্রয়াত আওয়ামী লীগ নেত্রী আইভী রহমানের কবরস্থানে শ্রদ্ধা জানানোর পর তিনি বলেন, ‘ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি আবোল-তাবোল বলতে শুরু করেছে।’

আইভী রহমান

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় গুরুতর আহত হন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগ নেত্রী আইভী রহমান। এরপর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগস্ট আইভী রহমান মারা যান।

বিজ্ঞাপন

তার ১৩তম শাহাদাৎ বার্ষিকীতে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠন। পরে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির দেয়া রায়কে কেন্দ্র করে চক্রান্তে ব্যর্থ হয়ে বিএনপি আবারও দিশেহারা।

ওই রায়সহ প্রধান বিচারপতির পর্যবেক্ষণ নিয়ে কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ সমর্থক বিভিন্ন সংগঠন। জাতীয় প্রেসক্লাবের সামনে যুব মহিলা লীগের মানববন্ধনে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান বিচারপতির সমালোচনা করেন।

সাংবাদিকদের একাংশও ষোড়শ সংশোধনীর বেশ কিছু পর্যবেক্ষণে আপত্তি জানিয়ে মানববন্ধন করেছে। ঢাকা সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন থেকে ওই পর্যবেক্ষণগুলো বাতিলের দাবি জানানো হয়।

সেখানে প্রধানমন্ত্রী তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে প্রধান বিচারপতি তার আসনকে কলঙ্কিত করেছেন।

বিজ্ঞাপন