চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাড়ছে রানের চাপ

ওভার যত গড়াচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যানদের উপর বাড়ছে রানের চাপ। শ্রীলঙ্কার দেয়া ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একশ’র আগে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা তামিম ইকবালের দল পরে হারিয়েছে পঞ্চম উইকেট।

সাজঘরে ফিরে গেছেন চলতি সিরিজে স্বাগতিকদের ভরসার নাম মুশফিকুর রহিমও। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ৫ উইকেটে ১৩৩ রান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জিততে হলে ওভার প্রতি নয়ের বেশি রান তুলতে হবে বাংলাদেশকে। স্বাগতিকদের ওভারে রান তোলার হার মোটে চার।

চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ রানের মধ্যে নাঈম শেখ ও সাকিব আল হাসানের উইকেট হারায় বাংলাদেশ। বেশিক্ষণ টিকে থাকতে পারেননি অধিনায়ক তামিমও।

বিজ্ঞাপন

প্রথম দুই ম্যাচের মতো আবারও মুশফিকের ব্যাট আশা দেখায় বাংলাদেশকে। কিন্তু এবার আর বড় করতে পারেননি ইনিংস। ২৮ রান করে অফস্পিনার রমেশ মেন্ডিসকে উইকেট দেন মি. ডিপেন্ডেবল।

তাতে ভাঙে মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে চতুর্থ উইকেটে জমে ওঠা ৫৮ রানের জুটি। পরে মোসাদ্দেক ফিরে যান ৫১ করে।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রাখা বাংলাদেশ হোয়াইটওয়াশের মিশনে নেমে দ্বিতীয় ওভারে হারায় নাঈম শেখকে (১)। লিটনের বদলি হিসেবে নেমে লিটনের ব্যর্থতার পথেই হাঁটেন এ বাঁহাতি ওপেনার।

চতুর্থ ওভারে ফিরে যান সাকিব, ৪ রান করে দুশমন্থা চামিরার বলে ক্যাচ দেন। নাঈমকেও সাজঘরে পাঠিয়েছেন চামিরা। অধিনায়ক তামিম ১৭ করে ডানহাতি এ পেসারের বলেই উইকেটের পেছনে দেন ক্যাচ।

৬ ওভারের স্পেলে চামিরা মাত্র ১১ রান দিয়ে সাজঘরে পাঠান টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে।