চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাড়ছে করোনা, অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে সিনেমা হল

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ছড়াচ্ছে বাংলাদেশে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। নতুন এই ভ্যারিয়েন্টটি নিয়ে তৎপর স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর দেশব্যাপী ১৫টি নির্দেশনা দিয়েছে।

এই নির্দেশনার ৫ নং-এ বলা হয়েছে, ‘সিনেমা হলে অর্ধেক বা কম সংখ্যক লোক অংশগ্রহণ করতে পারবে।’

Reneta June

নির্দেশনায় পরিষ্কারভাবে উল্লেখ আছে, সকল প্রকার জনসমাবেশ, পর্যটন স্থান, বিনোদন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, সিনেমা হল/থিয়েটার হল ও সামাজিক অনুষ্ঠানে (বিয়ে, বৌভাত, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) ধারণ ক্ষমতার অর্ধেক বা তার কম সংখ্যক লোক অংশগ্রহণ করতে পারবে। যারা অংশগ্রহণ করবে প্রত্যেকের স্বাস্থবিধি নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন

এদিকে, সিনেমা হলে অর্ধেক বা কম সংখ্যক লোক অংশগ্রহণের সরকারী প্রজ্ঞাপনের বিষয়ে সিনেমা হল মালিক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল চ্যানেল আই অনলাইনকে বলেন, সরকারী প্রজ্ঞাপন মৌখিকভাবে জেনেছি। এ বিষয়ে বৃহস্পতিবার সব হল মালিকদের বিষয়টি চিঠি যোগে জানানো হবে।

তিনি বলেন, সরকারীভাবে যে নির্দেশনা প্রদান করা হয়েছে সেভাবেই সিনেমা হল চলবে।

স্টার সিনেপ্লেক্সের বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, প্রজ্ঞাপনের বিষয়টি শুনেছি। সরকারী নিয়ম মেনে রবিবার থেকে স্টার সিনেপ্লেক্সে অর্ধেক বা কম সংখ্যক লোক প্রতিটি শোতে সিনেমা দেখতে পারবে।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার (৭ জানুয়ারি) সিয়াম-পূজার ‘শান’ সিনেমা মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত তা স্থগিত করা হয়েছে। রংপুর ও গাজীপুরের সিনেমাটি মুক্তির পোস্টার প্রচার করা হলেও তা নামিয়ে ফেলা হচ্ছে। পরিবেশনার দায়িত্বে থাকা জাজ মাল্টিমিডিয়া থেকে সিনেমা হলগুলোকে এমনটাই জানানো হয়েছে।

বুধবার বিকেলে ‘শান’র পরিচালক এম রাহিম জানান, করোনা সংক্রমণ নিয়ে নতুন করে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। এই অবস্থায় শুক্রবার সিনেমাটি মুক্তি দেয়া সম্ভব হচ্ছে না।