চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বালিতে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু

বালিতে বৃহস্পতিবার থেকে আর্ন্তজাতিক ফ্লাইট পুনরায় চালু করা হয়েছে। চীন, জাপান ও ফ্রান্সসহ নির্দিষ্ট কিছু দেশ থেকে এসব ফ্লাইট চলাচল করবে।

করোনা মহামারির কারণে অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে ইন্দোনেশিয়ার অবকাশ দ্বীপ বালিতে পর্যটকদের ফিরিয়ে আনার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। ভ্রমণকারীদের জন্য নতুন কিছু নীতি গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে রয়েছে পর্যটকদের অবশ্যই টিকা গ্রহণ এবং হোটেলে পাঁচদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া ভিসার কঠোর নিয়ম কানুনও তাদের মানতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিমানবন্দরের মুখপাত্র তৌফান যুধিষ্ঠির বলেন, আমরা আন্তর্জাতিক ফ্লাইটের জন্য প্রস্তুত। তবে আজ কোন বিমান আসার কথা নেই।

বিজ্ঞাপন

বালির নিউরারাই বিমানবন্দর যে ১৯টি দেশের জন্য খুলে দেয়া হয়েছে সেগুলোর মধ্যে দক্ষিণ কোরিয়া, চীন, জাপান, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত, দুবাই ও নিউজিল্যান্ড রয়েছে। তবে এই তালিকায় যুক্তরাজ্যের নাম নেই। তবে দর্শনার্থীদের অবশ্যই পাঁচদিনের কোয়ারেন্টাইন কাটাতে হবে।

দেশটির বিমান কর্তৃপক্ষ জানান, গত বছর এপ্রিলে ইন্দোনেশিয়ায় করোনা ছড়িয়ে পরে এবং সংক্রমণ বাড়তে থাকে। তখন থেকেই আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। তবে এই বছর জুলাইতে খুলে দিলেও আবারও বাড়তে থাকে করোনার প্রভাব।

২০১৯ সালে ইন্দোনেশিয়ার বালিতে প্রায় ৬০ লাখ দর্শনার্থী আসে। তবে করোনার জন্য গত দুইবছর দেশটিতে পর্যটন শিল্পে অনেক প্রভাব পড়েছে।