চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সাকে বাড়ির পথ চিনিয়ে কোয়ার্টারে পিএসজি

সালাহ-মানের গোলে সেরা আটে লিভারপুল

ক্ষেত্র প্রস্তুত হয়ে ছিল ন্যু ক্যাম্পে প্রথম লেগে বার্সেলোনার বড় হারের পরই। দেখার ছিল ফিরতি লেগে পিএসজির মাঠে কতটা ফিরিয়ে দিতে পারে কাতালানরা। বেশিকিছু ঘটেনি, একটা ড্র নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ছিটকে গেছে বার্সা।

বুধবার রাতে ষোলোর ফিরতি লেগে পিএসজির ঘরে ১-১ গোলে ড্র করেছে বার্সা। প্রথম লেগে নিজ ঘরে ৪-১ গোলে হেরেছিল রোনাল্ড কোম্যানের দল। সেই বোঝার সমীকরণের ফাঁদ আর কাটিয়ে উঠতে পারল না। দুই লেগ মিলিয়ে ৫-২ অগ্রগামীতায় কোয়ার্টারে জায়গা করে নিলো ফ্রেঞ্চ জায়ান্টরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বার্সার সুযোগ হাতছাড়ার মিছিলের বিপরীতে ৩১ মিনিটে এগিয়ে যায় পিএসজি। নিজ বক্সে ইকার্দিকে করা লেংলের ফাউলের সৌজন্যে ভিএআরের পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা। প্রথম লেগে হ্যাটট্রিক করা কাইলিয়ান এমবাপে জাল খুঁজে নিতে ভুল করেননি।

বিজ্ঞাপন

তার ছয় মিনিট পর সমতা টানেন মেসি। ৩৭ মিনিটে পেদ্রির বাড়ানো বলে বুলেট শটে জালে জড়ান অধিনায়ক।

প্রথমার্ধের যোগ করা সময়ে মেসির নড়বড়ে পেনাল্টি ঠেকিয়ে দেন পিএসজি গোলরক্ষক নাভাস। তাতে সমতায় আসে মধ্যবিরতি। বিরতির পর মেসি, ডেম্বেলেদের সুযোগ হাতছাড়ার মিছিল বহাল থাকলে ওই স্কোরেই শেষের বাঁশি বাজে।

রাতের আরেক ম্যাচে মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে লেইপজিগকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে জায়গা করে নিয়েছে লিভারপুল।

প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা ইয়ূর্গেন ক্লপের শিষ্যরা ষোলোর ফিরতি লেগে ২-০তে হারিয়েছে লেইপদের। প্রথম লেগেও একই ব্যবধানে জিতেছিল তারা। দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে সেরা আটে গেল অলরেডরা।