চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্লিন আন্তর্জাতিক পর্যটন মেলায় বাংলাদেশ

জার্মানির রাজধানী বার্লিনে শুরু হয়েছে আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৯। এই মেলায় অংশ নিয়েছে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৮০টি দেশ থেকে আগত প্রতিনিধিরা। ৫ মার্চ মঙ্গলবার উদ্বোধন হওয়া এই মেলা চলবে ৬ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত।

পর্যটন ও বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহাবুব আলী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। মেলায় বাংলাদেশের ট্যুরিজম ঐতিহ্য ও দর্শনীয় স্থানকে তুলে ধরা হচ্ছে ইউরোপের পর্যটকদের কাছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে মেলায় অংশ নিয়েছেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী অফিসার (অতিরিক্ত সচিব) ভুবন চন্দ্র বিশ্বাস, ডিসকভারি ট্যুরস অ্যান্ড লগিষ্টিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জহিরুল আলম ভুইয়া (রোম্মান), টাচ ক্রিয়েশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহাবুব হোসাইন (সুমন), টুরিজম উইন্ডোর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান মাসুম এবং রিভারিয়ান ট্যুরস-এর সিইও সৈয়দ মাহাবুবুল ইসলাম (বুলু)।

পর্যটক ও দর্শনার্থীদের বিভিন্ন দেশের আকর্ষনীয় স্থানগুলোর সম্পর্কে সুন্দর ধারণা দিতে নানা অফার নিয়ে মেলায় উপস্থিত হয়েছে প্রায় ১১ হাজারেরও বেশি টুরিজম এজেন্সি। ১৯৬৬ সালে সর্ব প্রথম শুরু হয় মেলা, এরপর থেকে বছর বছর অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের অন্যতম বৃহৎ ভ্রমণ ও পর্যটন বাণিজ্য মেলাটি।