চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাবাকে নিয়ে সিনেমা

বাবাকে ভালোবাসার জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন নেই। প্রতিটা মুহূর্ত, প্রতিটা দিনই বাবাকে ঘিরে। তবে প্রতি বছর জুনের তৃতীয় রবিবার পুরো বিশ্বে পালিত হয় ‘বাবা দিবস।’ আর তাই পুরো বিশ্বেই বাবাদের নিয়ে দিনটি বিশেষভাবে উদযাপন করেন সন্তানেরা। বাবা দিবসে বাবাকে নিয়ে দেখে ফেলতে পারেন চমৎকার একটি সিনেমা। জেনে নিন পাঁচটি সিনেমা সম্পর্কে যেগুলোতে বাবার সঙ্গে সন্তানের সম্পর্কের মাধুর্যটাকে চমৎকার ভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

ফাইন্ডিং লাভ ইন কোয়ারেন্টাইন: এক দুর্যোগের কারণে কোয়ারেন্টাইনে থাকা এক বাবার গল্প দেখানো হয়েছে ছবিতে।

বিজ্ঞাপন

ফেইথ আওয়ার ফাদার্স: ভিয়েতনামের যুদ্ধে অংশ নেন দুই তরুণ বাবা। পচিশ বছর পরে তাদের সন্তানদের দেখা হয় অচেনা দুজন মানুষ হিসেবে। তারা তাদের বাবাদের চিঠিগুলো থেকে জানতে পারে ভিয়েতনামের যুদ্ধে তাদের আত্মত্যাগের কথা।

বিজ্ঞাপন

সামার স্নো: স্ত্রী বিয়োগের পরে তিন সন্তানকে বড় করে তোলার দায়িত্ব পড়ে বাবার কাঁধে। ছোট মেয়ে নানা উপায়ে তার ভালোবাসার পরীক্ষা নেয়। তবে বাবা তার মেয়েকে বুঝতে পারেন। এটাও বুঝতে পারেন যে সৃষ্টিকর্তার ভালোবাসায় সবই সম্ভব।

সুইট, সুইট সামারটাইম: গরমের ছুটিতে ক্যালেবের বাবা জানিয়ে দেন তারা শিগগিরই গ্রামের বাড়ি ছেড়ে শহরে স্থায়ী হতে যাচ্ছেন। কাছের বন্ধুদের নিয়ে ছুটিটি পুরোপুরি উপভোগ করে নেয়ার জন্য ক্যালেব নানা পরিকল্পনা করে।

ফাদার্স: রিক টারিন্নো তিন বছর আগের এক দুর্ঘটনায় স্ত্রীকে হারান। সেই দুর্ঘটনার পর থেকে তিনি সৃষ্টিকর্তাকে সবকিছুর জন্য দোষারোপ করতেন। সন্তানের মুখের দিকে তাকিয়ে শান্তি পেতেন তিনি। আর তাই তিনি দুঃখ ভুলে থাকার চেষ্টা করা শুরু করেন।